ক্রমশ উর্ধ্বমুখী করোনাগ্রাফ, সতর্ক শাসক দল ! তৃণমূলের সতর্কতায় জোর শহিদ দিবস পালনের প্রচার থেকেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত দু’বছর রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস শহিদ সমাবেশ ধর্মতলায় করা থেকে বিরত থেকেছে জনস্বাস্থ্য ও দলীয় কর্মীদের সুরক্ষার কথা ভেবে। করোনাকালে তৃণমূলের শহিদ দিবস উদযাপন হয়েছে ভার্চুয়ালেই । এবার আবার তা ধর্মতলায় ফিরছে।

কিন্তু ফের বাড়তে শুরু করেছে করোন সংক্রমণ। তাই একুশে জুলাইয়ের প্রচার মঞ্চ থেকেই তৃণমূল করোনা নিয়ে সচেতনাতার বার্তা দিচ্ছে । সমাবেশ নিয়ে প্রসঙ্গত, এই নিয়ে বিশিষ্ট চিকিৎসক তথা পশ্চিমবঙ্গ ডক্টরস ফোরামের সভাপতি অর্জুন দাশগুপ্ত বলেন, একটা নির্দিষ্ট সংযমের অধ্যায় পার করে আসার পরে কিছুটা ঢিলেমি দেখা যাচ্ছে সাধারণ মানুষের মধ্যে কোভিড সচেতনতা নিয়ে।

বহু ক্ষেত্রে তাঁরা মাস্ক বিধি মানছেন না। এই অবস্থায় যেমন একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে সরকারের, একইভাবে চিকিৎসক ও রাজনৈতিক দলগুলিরও ভূমিকা রয়েছে । তিনি আরো বলেন, যারা এই সভায় আসবেন তারা যেন নিশ্চিত করে মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করেন সেই বিষয়টি। ভুল গেলে চলবে না, কারোনা নিয়ন্ত্রণের ক্ষেত্রে গুরু দায়িত্ব রয়েছে রাজনৈতিক দলেরও ।

তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব এদিকে জানিয়েছে, এই বিষয়টিকে কখনোই হালকাভাবে নিচ্ছে না রাজ্যের শাসক দল। দু’বছর বাদে সমাবেশ হলেও কর্মীদের সুরক্ষা কথা মাথায় রেখে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের কথা বলে হয়েছে প্রথম দিন থেকেই। যেখানে যেখানে দলীয় কর্মীদের রাখার ব্যবস্থা হবে, সেখানে আলদা করে একটা দল থাকবে চিকিৎসকদেরও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *