শিখ সংগঠনগুলো বিজেপির উপর ক্রমশ চাপ বাড়াচ্ছে বিতর্কিত খালিস্তানি মন্তব্যে , এমনকি বিশেষ আর্জি রাজ্যপালের কাছেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিরোধী দলনেতা শুভেন্দুর নেতৃত্বে গত মঙ্গলবার সন্দেশখালি গিয়েছিলেন বিজেপির কয়েক জন বিধায়ক। ধামাখালি এলাকায় শুভেন্দুদের আটকে দেয় পুলিশ। সেই সময়েই পুলিশের সঙ্গে তরজায় শুরু হয় বিজেপি বিধায়ক এবং কর্মী-সমর্থকদের। অভিযোগ, সে সময় পাগড়িধারী এক পুলিশ অফিসারকে ‘খলিস্তানি’ বলে মন্তব্য করা হয়। অবশেষে এ বার এই বিষয়ে কড়া পদক্ষেপ করার বিশেষ আর্জি নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করলেন শিখ গুরুদ্বার কমিটির প্রতিনিধিরা। বৃহস্পতিবার দুপুরে শিখ সম্প্রদায়ের সাত সদস্যের প্রতিনিধিদল রাজ্যপালের সঙ্গে দেখা করে স্মারকলিপি তুলে দেয়। দোষীদের বিরুদ্ধে রাজ্যপালকে উপযুক্ত পদক্ষেপের আর্জি জানিয়েছে শিখ প্রতিনিধিদলটি।

এদিকে ‘খলিস্তানি’ বিতর্কে রাজনৈতিক উত্তাপ মধ্যগগনে। বৃহস্পতিবার দুপুরে শিখ সম্প্রদায়ের সাত সদস্যের প্রতিনিধিদল রাজ্যপালের সঙ্গে দেখা করে স্মারকলিপি তুলে দেয়। তাঁর দাবি, আইপিএস আধিকারিককে ‘খলিস্তানি’ বলে অপমান করে শুভেন্দু অধিকারী সহ বিজেপির প্রতিনিধিদল অপমান করেছেন শিখ ধর্মাবলম্বীদের পাগড়ি অর্থাৎ ‘পবিত্রতা’ এবং‌ ‘আত্মসম্মান’কেই ।

শিখ প্রতিনিধিদলের অন্যতম সদস্য গুরমিত সিংয়ের দাবি,রাজ্যপাল নিজেও এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তবে যে হেতু বিষয়টি রাজ্যের এক্তিয়ারভুক্ত, তা-ই এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি চিঠি লিখবেন বলে আশ্বাস দিয়েছেন রাজ্যপাল। প্রতিনিধিদল দলটি এ-ও জানায় যে, রাজ্যপাল তাঁদের রাজভবনের জমিতে পঞ্জাবি বাগ তৈরি করার আশ্বাস দিয়েছেন। এর পাশাপাশি জানিয়েছেন যে, আগামী শুক্রবার তিনি রাজভবনে ভগৎ সিংয়ের একটি প্রতিকৃতির আবরণ উন্মোচন করবেন।

তবে রাজভবনের তরফে আশ্বাস পাওয়ার পরেও অবশ্য এখনই বিক্ষোভের পথ থেকে সরে আসছেন না শিখ নেতারা। মঙ্গলবার থেকেই টানা বিক্ষোভ অবস্থান শুরু হয় ৬ নম্বর মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সাবেক সদর দফতরের সামনে। বৃহস্পতিবারও প্রতিনিধিদলটি জানায়, তারা রাজভবন থেকে সরাসরি সেই বিক্ষোভ অবস্থানে যোগ দেবেন। সেখানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কুশপুতুলও দাহ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *