সকাল থেকেই বৃষ্টি নামল কলকাতা সহ দক্ষিণবঙ্গে ,কমতে পারে তাপমাত্রার পারদ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ সকাল থেকেই সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে আরও জানানো হয়েছে , কলকাতা সহ প্রায় সারা রাজ্যে বৃষ্টি চলবে দিনভর। পশ্চিমের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পশ্চিমের জেলা গুলোর মধ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও বীরভূমের বেশ কিছু জায়গায়। আজ থেকে হালকা বৃষ্টি চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

রাজস্থান থেকে ঝাড়খণ্ড পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত থাকার কারণে বঙ্গোপসাগর থেকে বাংলায় প্রবেশ করছে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প। আলিপুর আবহাওয়া দপ্তরের মতে রাজ্যজুড়ে বৃষ্টি শুরু হয়েছে এই কারণেই। আজ থেকে হালকা বৃষ্টি চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। শনিবার উত্তরবঙ্গের জেলাগুলোতে সম্ভাবনা রয়েছে মাঝারি বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ শিলা বৃষ্টিরও । আজ ও আগামীকাল সিকিম ও দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় সম্ভাবনা রয়েছে তুষারপাতেরও।

শীতের এই হঠাৎ বৃষ্টিতে ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে ফুল,সবজি ও আলু চাষেরও। আলিপুর আবহাওয়া অফিস অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ” রাজ্যের বেশিরভাগ জায়গাতেই এই সময় আলু চাষ করা হয়। অসময়ের এই বৃষ্টির ফলে ক্ষতি হতে পারে সেই আলু চাষেরও । রাজ্যে এই সময় চাষ করা হয় রবি শস্যেরও ।”কলকাতায় বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত। আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রবিবারের পর থেকেই । এর ফলে দ্রুত নামতে শুরু করছে তাপমাত্রার পারদও। আগামী সপ্তাহের শুরুতেই ফের সম্ভাবনা রয়েছে জাঁকিয়ে শীতের। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস যা ২ ডিগ্রি কম স্বাভাবিকের থেকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *