খোঁজ মিললো মনোরঞ্জনের ডায়রি থেকে, পুলিশ কর্তার ইঞ্জিনিয়ার ছেলে আটক সংসদে হামলা কাণ্ডে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সংসদে হামলার পিছনে পুলিশকর্তার ছেলের হাত? বুধবার দিল্লি পুলিশ কর্নাটকের বাগালকোট থেকে এক ইঞ্জিনিয়ারকে আটক করে। জানা গিয়েছে, ওই যুবক কর্নাটক পুলিশের এক অবসরপ্রাপ্ত শীর্ষ কর্তার ছেলে। গত সপ্তাহে সংসদে হামলার পিছনে তাঁর হাত রয়েছে। আজ তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে আনা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকের নাম সাইকৃষ্ণ জাগালি। সংসদ হামলায় প্রধান অভিযুক্ত মনোরঞ্জন ডি-র বন্ধু ওই যুবক। দুজনে একসঙ্গে বেঙ্গালুরু কলেজে পড়ত। মনোরঞ্জন ডি-র ডায়রি থেকেই সাইকৃষ্ণের নাম উঠে আসে। এরপরই বুধবার রাতে দিল্লি পুলিশ কর্নাটক থেকে সাইকৃষ্ণকে আটক করে। সাইকৃষ্ণের বাবা কর্নাটক পুলিশের অবসরপ্রাপ্ত ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট।

গত ১৩ ডিসেম্বর সংসদের ভিতরে স্মোক বম্ব নিয়ে হামলা করে দুই যুবক। দর্শকাসন থেকে ঝাঁপ দেয় মনোরঞ্জন ডি ও সাগর শর্মা নামক দুই যুবক। লোকসভার ওয়েলে ঝাঁপ দেওয়ার পর হলুদ স্মোক বম্ব নিয়ে স্পিকারের দিকে ছুটে যায়। সংসদের বাইরে থেকে আরও দুইজনকে আটক করা হয়। এখনও অবধি মোট ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দেশবিরোধী কার্যকলাপ প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *