ভারতে তার বাবার চিতাভস্ম ফিরিয়ে আনা হোক রেনকোজির মন্দির থেকে, দাবি জানালেন নেতাজি কন্যা অনিতা বসু পাফ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নেতাজী কন্যা অনিতা বসু পাফ নেতাজির চিতাভস্ম জাপান থেকে ভারতে ফিরিয়ে আনার দাবী জানালেন স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তির দিনে। এদিকে আনন্দবাজার পত্রিকা সূত্রের খবর, অনিতা বসু পাফে দাবি করেছেন, রেনকোজি মন্দিরের রাখা চিতাভস্ম আজাদ হিন্দ ফৌজের সর্বাধিনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুরই, সেই তথ্য ডিএনএ পরীক্ষার মাধ্যমে জনসমক্ষে আনা হোক। যাতে যাদের মনে সংশয় রয়েছে নেতাজির মৃত্যু নিয়ে , তাদের সংশয় যাতে দূর করা যায়।

এক বিবৃতি দিয়ে নেতাজি কন্যা অনিতা বসু পাফ দাবি করেছেন, আধুনিক প্রযুক্তি সুযোগ দিচ্ছে চিতাভস্মের ডিএনএর নমুনা পরীক্ষার। যারা এখনো সন্দেহ পোষণ করেন ১৯৪৫ সালের ১৮ই আগস্ট নেতাজির মৃত্যু নিয়ে , তাদের কাছে সব স্পষ্ট হয়ে যাবে সেই পরীক্ষার রিপোর্ট তুলে ধরলেই। রেনকোজি মন্দিরে যে চিতাভস্ম রাখা আছে, তা নেতাজিরই।

বিবৃতিতে অনিতা বসু পাফ আরও লিখেছেন, এবার নেতাজিকে বাড়িতে ফিরিয়ে আনার সময় এসেছে। দেশে স্বাধীনতার গুরুত্ব সর্বাধিক ছিল নেতাজির জীবনে। তিনি আর কিছুই চাননি বিদেশি শাসন মুক্ত ভারত ছাড়া। তাই তিনি যেহেতু সুযোগ পাননি স্বাধীনতার আনন্দ উদযাপনের , তাই তাঁর চিতাভস্ম অন্তত ফিরিয়ে আনা হোক ভারতের মাটিতে, যাতে দেশবাসী তাঁকে উপযুক্ত সম্মান দিতে পারে নিজের দেশে ।

বিবৃতির শেষে নেতাজি কন্যার আর্জি, “প্রত্যেক ভারত, পাকিস্তান ও বাংলাদেশবাসী, যাঁরা আজ স্বাধীনতার সঙ্গে বাঁচতে পারছেন, তাঁরা সবাই নেতাজির পরিবার। আমি অভিনন্দন জানাই আমার সমস্ত ভাই, বোনেদের। এবং তাঁদের কাছে আবেদন করতে চাই, তাঁরা যেন নেতাজিকে ঘরে ফেরাতে আমার উদ্যোগকে সমর্থন জানান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *