এবার এক দুর্দান্ত ফিচার কলকাতা পুলিশের ওয়েবসাইটে , মুশকিল আসান হবে ক্লিক করলেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার হবে মুশকিল আসান। ঢেলে সাজানো হয়েছে কলকাতা পুলিশের ওয়েবসাইট। নতুনভাবে সাজানো ওয়েবসাইট বুধবারই মুক্তি পেয়েছে। আগের ওয়েবসাইটের তুলনায় নতুন ওয়েবসাইটে অনেকটাই পরিবর্তন আনা হয়েছে। যেমন কলকাতা পুলিশের নতুন ওয়েবসাইটে যুক্ত হয়েছে ‘Know Your Police Station’ বলে একটি সুবিধা। এখান থেকে কলকাতা পুলিশের অন্তর্গত কোনও থানার বিষয়ে সমস্ত প্রয়োজনীয় তথ্য পেয়ে যাবেন আপনি। ওয়েবসাইট খুলতেই একেবারে উপরের দিকে আপনি পেয়ে যাবেন নতুন এই সুবিধা।

এখানে ক্লিক করলেই আপনার সামনে ভেসে উঠবে একটি ড্রপ বক্স। ড্রপ বক্সের মধ্যে আপনি পেয়ে যাবেন লোকেশনের একটি আইকন। সেখানে ক্লিক করলেই আপনার লোকশন ডিটেক্ট করে নেবে ওয়েবসাইট। আর এরপরই আপনার লোকেশন অনুযায়ী নিকটবর্তী থানার সব তথ্য সহজেই পেয়ে যাবেন আপনার মুঠোফোনে। নতুনভাবে সাজানো কলকাতা পুলিশের এই ওয়েবসাইটে যুক্ত করা হয়েছে জিও ফেন্সিং প্রযুক্তি। আর সেই প্রযুক্তির মাধ্যমেই আরও সহজ করে তোলা হয়েছে অনলাইনে নাগরিক পরিষেবা।

উল্লেখ্য , কলকাতা পুলিশের অন্তর্গত বিভিন্ন জায়গায় মাঝে মধ্যেই মোবাইল চুরি কিংবা ছিনতাইয়ের অভিযোগ ওঠে। শুধু শহরবাসীরাই নন, আশপাশের শহরতলি ও গ্রামগুলি থেকেও প্রচুর মানুষ রুজি-রুটির টানে প্রতিদিন কলকাতায় আসেন। তাঁরাও মাঝেমধ্যে ছিনতাইবাজদের খপ্পরে পড়েন। কিন্তু অনেকক্ষেত্রেই তাঁরা সঙ্গে সঙ্গে থানায় গিয়ে অভিযোগ জানাতে পারেন না। এর অন্যতম কারণ হল, কোন থানায় গিয়ে অভিযোগ জানাতে হবে, সেটি তাঁদের কাছে স্পষ্ট থাকে না। কলকাতা পুলিশের নতুন করে সাজানো ওয়েবসাইটের মাধ্যমে এবার আমজনতার সেই সমস্যা অনেকটাই দূর হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *