গ্রামবাসীদের সহযোগিতায় বালি পাচার রুখল রামপুরহাট থানার পুলিশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বালি পাচার রুখল পুলিশ। গ্রামবাসীদের সহযোগিতায় রোখা হল বালি পাচার। বাজেয়াপ্ত হয়েছে আটটি ট্রাক্টর। তার মধ্যে চারটি বালি ভর্তি ট্রাক্টর। আটক হয়েছেন দুই চালক। বীরভূমের রামপুরহাট থানার সইপুর গ্রামের ঘটনা।

বীরভূমের রামপুরহাট থানার শালবনি গ্রামের পাশ দিয়ে বয়ে গিয়েছে যাওয়া ব্রাহ্মনী নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালি বোঝাই করে পাচার করেছিল এক শ্রেণির বালি মাফিয়া। গ্রামবাসীদের কাছ থেকে অভিযোগ পেয়ে অবৈধ বালি পাচার রুখতে অভিযান চালায় বীরভূমের রামপুরহাট থানার পুলিশ।

এরপর রবিবার সকালে আয়াস-রামপুরহাট রাস্তার উপর দিয়ে বেশ কিছু বালি বোঝাই ট্রাক্টর বালি পাচার করেছিল। সেই সময় রঞ্জন দত্ত নামে রামপুরহাট থানার এক পুলিশ আধিকারিক বালি পাচারকারীদের ধাওয়া করেন। পুলিশ দেখে বালি বোঝাই ট্রাক্টরগুলি সইপুর গ্রামের রাস্তা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে বালি মাফিয়ারা। সইপুর গ্রামের বাসিন্দারা রাস্তায় দাঁড়িয়ে বালি বোঝাই ট্রাক্টরগুলি আটকে দেয়। এরপর রামপুরহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বালি বোঝাই ট্রাক্টরগুলি আটক করে। আটক ট্রাক্টরগুলির কোনও নম্বর প্লেট নেই। চালক বালি ও ট্রাক্টরের কোনও বৈধ কাগজপত্র পুলিশকে দেখাতে পারেনি।

সইপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ , রামপুরহাট থানার নারায়ণপুর,খড়িডাঙা থেকে প্রতিদিন শয়ে শয়ে ট্রাক্টর অবৈধ বালি বোঝাই করে এলাকার রাস্তা দিয়ে পাচার করে। সইপুর গ্রামের বাসিন্দা পেশায় ওসমান আলি পেশায় রামপুরহাট থানার সিভিক ভোল্যান্টিয়ার। সে টাকা নিয়ে অবৈধ বালি বোঝাই ট্রাক্টর যাতায়াতে মদত দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *