চরম অসহনীয় পরিস্থিতি ভ্যাপসা গরমের জেরে ! কবে স্বস্তির বৃষ্টি প্রাণ জুড়োতে ? রইল বিরাট আপডেট

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের এক দফায় ভ্যাপসা গরমে নাজেহাল পরিস্থিতি জেলায়-জেলায়। বৃষ্টির জন্য কার্যত চাতকের অপেক্ষা শহর থেকে জেলা সর্বত্র। কবে স্বস্তির বৃষ্টিতে ভিজবে মাটি? আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আর কয়েকদিনেই স্বস্তির বৃষ্টি নামবে জেলায়-জেলায়। তারই জেরে কিছুটা হলেও সহনীয় হবে পরিবেশ।আগামী ২-৩ দিনের মধ্যে রাজ্যের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে এখনই এই আবহাওয়ায় বিশেষ বদলের সম্ভাবনা কম। বরং আর্দ্রতাজনিত অস্বস্তিতে আরও কয়েকদিন ভুগতে হবে। শহর কলকাতায় আগামী ২৫ মের পরে ভ্যাপসা গরম থেকে কিছুটা হলে রেহাই দিতে পারে স্বস্তির বৃষ্টি।

আবহাওয়া দফতরের পূর্বভাস বলছে, আগামী দিন তিনেক দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার বিশেষ হেরফের হবে না। তবে আগামী বুধবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝোড়ো হাওয়ার দাপট দেখা যেতে পারে।

আগামী বুধবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী ২৫ মে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী তিন দিন উত্তরবঙ্গের দুই পার্বত্য অঞ্চলের জেলা দার্জিলিং, কালিম্পং ছাড়াও জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদহ ও দুই দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *