চরম লজ্জার’ ‘নারী বিদ্বেষী এরূপ কুরুচিকর মন্তব্য, রাজ্য বিধানসভা ব্যাপক উত্তাল মমতা-গিরিরাজ ইস্যুতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট বসেছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে কলকাতায় এসেছিলেন সলমন খান, অনিল কাপুররা। সেখানে সলমন-সোনাক্ষীদের সঙ্গে পা মেলাতে দেখা গিয়েছিল মমতাকে। আর তা নিয়েই খোঁচা দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রীর মন্তব্য ঘিরে তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি। কড়া সমালোচনা শুরু করেছে তৃণমূল। এবার গিরিরাজ মন্তব্যের ইস্যু উঠল বিধানসভার অন্দরেও। বৃহস্পতিবার দিনের শুরুতেই গিরিরাজ ইস্যুতে উত্তাল হল বিধানসভার শীতকালীন অধিবেশন। কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যকে ‘নারী বিদ্বেষী’ বলে তীব্র আক্রমণ শানালেন মমতার ক্যাবিনেটের অন্যতম প্রধান মহিলা মুখ শশী পাঁজা।

তৃণমূল বিধায়ক তথা রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজা বলেন, “কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং সংসদে কিছু বক্তব্য রেখেছেন। আমরা প্রতিবাদ করতে চাইছি। নারী বিদ্বেষী মন্তব্য। আমরা ধিক্কার জানাই। কেন্দ্রীয় মন্ত্রী যে কথা বলেছেন, সেটা লজ্জার। বিজেপি নারী বিদ্বেষী, সেটা আমরা একাধিকবার প্রমাণ পেয়েছি। ভোট প্রচারের সময়েও প্রধানমন্ত্রী দিদি… দিদি… বলে যে ভাষায় কথা বলেছেন। যদি গিরিরাজ সিং মন্তব্যের ক্ষেত্রে বিজেপির কেউ কিছু না বলে বুঝতে হবে যে এই ঘটনা তারা সমর্থন করছে।”

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের মন্তব্যের আঁচ এবার এসে পড়ল বঙ্গ বিধানসভার অন্দরেও। রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রীর ঝাঁঝালো বক্তব্যের পর, তাঁর সমর্থনে চিৎকার করতে থাকেন তৃণমূলের অন্যান্য বিধায়করা। বিজেপি বিধায়করা আসনের সামনে উঠে দাঁড়িয়ে পাল্টা হাত তুলতে থাকেন। শশী পাঁজাও বিজেপি বিধায়কদের উদ্দেশে বলতে থাকেন, ‘আপনারা এটা সমর্থন করছেন?’ পাল্টা বিজেপি শিবিরও হট্টগোল করতে থাকে। এরই মধ্যে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে যে মন্তব্য করেছেন তা বাঞ্ছনীয় নয়।’

গিরিরাজ ইস্যুতে বৃহস্পতিবার বিধানসভার অধিবেশনের প্রথমার্ধ কার্যত উত্তাল হয়ে ওঠে। তৃণমূল-বিজেপি দু’পক্ষই উঠে দাঁড়িয়ে চিৎকার শুরু করে দেয়। চলে স্লোগান, পাল্টা স্লোগান। বিজেপিকে ধিক্কার দিয়ে স্লোগান তুলতে থাকে তৃণমূল। স্লোগান ওঠে, ‘এমন মন্তব্য কেন করা হল বিজেপি জবাব চাই জবাব দাও’। পাল্টা ‘চোর’ ইস্য়ুতে স্লোগান তুলতে থাকে বিজেপি। তৃণমূলের মহিলা বিধায়করা সবাই নিজের আসন ছেড়ে ওয়েল নেমে এসে বিক্ষোভ দেখাতে থাকেন। হই-হট্টগোল চলতে থাকে দু’পক্ষের মধ্যেই। শেষে বিজেপি বিধায়করা ওয়াক আউট করে যান। বিধানসভার অধিবেশন কক্ষে টানা এতক্ষণ ধরে দু’পক্ষের স্লোগান সাম্প্রতিক কালে দেখা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *