ছাপ্পা ভোট রুখতে ৩য় দফার ভোটে সকাল থেকে ভোট গ্রহণ কেন্দ্রে লাইন এ দাঁড়ালো সাধারণ মানুষ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সপ্তদশ লোকসভা নির্বাচনের শেষ দু-দফায় ভোট গ্রহণ হয়ে গেছে বাংলার পাঁচটি লোকসভা কেন্দ্রে । মঙ্গলবার তৃতীয় দফায় ভোট গ্রহণ রাজ্যের আরও পাঁচটি আসনে।ভোর থেকেই ভোটগ্রহণ কেন্দ্রের বাইরে সাধারণ মানুষের লম্বা লাইন চোখে পড়েছে। নিজের ভোট নিজে দিয়ে ছাপ্পা ভোট রুখতেই ভোটাররা সকাল থেকে তৎপরতার সঙ্গে বুথমুখী হয়েছে।

নির্বাচন কমিশনের নির্ধারিত সময় অনুযায়ী মঙ্গলবার সকাল সাতটা থেকে শুরু হয়েছে তৃতীয় দফার ভোট গ্রহণ। কিন্তু রাজ্যের পাঁচ লোকসভা কেন্দ্রেরই বহু বুথে দেখা গিয়েছে লম্বা লাইন পরেছে ভোর পাঁচটা থেকেই। এত সকালে ভোটের লাইনে দাঁড়ানোর কারন হিসেবে অনেকেই দায়ী করেছেন গ্রীষ্মের দাপটকে।তবে গত দুই দফার নির্বাচনে রাজ্যের বিভিন্ন বুথে যে হিংসা বা ছাপ্পা ভোট বা রিগিং এর অভিযোগ উঠেছে সেই বিষয়টিও যে এই সকাল সকাল লাইন দেওয়া অন্যতম প্রধান কারণ প্রায় সকলেই তা মেনে নিয়েছেন।অনেক ভোট কেন্দ্রে এখনও কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছায়নি। ভোটারদের মধ্যে কেন্দ্রীয় বাহিনীর নিয়োগ করার জোরালো দাবিও উঠেছে।

তৃতীয় দফা ভোটে রাজ্যে উত্তর ও দক্ষিণ মালদহ, বালুরঘাট, মুর্শিদাবাদ এবং জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল সাতটা থেকে। এরই মধ্যে প্রথম দু-দফা ভোটে রাজ্যের বেশ কয়েকটি ভোটগ্রহণ কেন্দ্রে ভোটারদের ভোটদানে বাধা দেওয়া থেকে ছাপ্পা ভোট দেওয়ার ঘটনা প্রকাশ্য এ এনেছে একাধিক সংবাদমাধ্যম।শেষ দফার ভোটে দেখা গিয়েছে সাধারণ মানুষ অনেক জায়গাতেই নিজেরাই ছাপ্পা ভোট রোখার চেষ্টা করেছেন। রাজ্যের বেশ কিছু বুথে কেন্দ্রীয় বাহিনী ছাড়াও সাধারণ ভোটারদের ও ভোট বয়কট করতেও দেখা গিয়েছে।তবে প্রথম দু-দফার মতোই তৃতীয় দফাতেও ভোট দেওয়াতে প্রবল উৎসাহ দেখিয়েছেন সাধারণ জনগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *