জটিল রোগ নিরাময় হবে মাত্র ৭টাকায় ! নিয়মিত রসগোল্লা খেলে কি হয় জানেন কি ?

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নরম নরম গরম রসগোল্লা । মুখে দিলেই মিলিয়ে যায়, যেন স্বর্গ!কিন্তু জানেন কি? রোগ সারাতে গরম রসগোল্লা একাই একশো।পেটের সমস্যা থেকে মারণব্যাধি।কীভাবে সারায় এই ছানার মিষ্টি? নিয়মিত রসগোল্লা খেলে কী হয় জানেন? সে কথা কেউ ভেবে দেখেছেন কি?

বাঙালির প্রিয় মিষ্টির তালিকায় প্রথমেই আসে রসগোল্লা । তার এত উপকার, আগে জানতেন?অত রসে ভরা মিষ্টি শরীরে ক্ষতিই করে।এমনটা অনেকেই মনে করেন তাহলে পেটের গোলমালে গরম রসগোল্লা খাওয়ার চল কী করে এল? রসে টইটম্বুর রসগোল্লা ক্যানসার আটকাতে পারে জানেন কি?এই ছানার মিষ্টির কতই না গুণ!

নরম, তুলতুলে রসে ডোবানো এই মিষ্টির ভক্ত না এমন কেউ নেই!বিশেষজ্ঞরা বলছেন,ছানার তৈরি এই মিষ্টিতে অনেকটা পরিমাণ প্রোটিন থাকে।ফলে নানা ধরনের রোগের সঙ্গে লড়াই করতে সাহায্য করে এই মিষ্টি। জানলে অবাক হবেন! রসগোল্লায় থাকা প্রোটিন ক্যানসারের সঙ্গে লড়াই করতে সাহায্য করে। বিশেষজ্ঞরা বলছেন প্রস্টেট, স্তন এবং অন্ত্রের ক্যানসার রুখতে পারে রসগোল্লার এই উপাদান। আপনি কি জানেন?আপনার ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখবে রসগোল্লা।রসগোল্লায় ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড থাকে এটি রক্তচাপ নিয়ন্ত্রণ করে। ফলে হৃদ্‌রোগের আশঙ্কা কমায় হার্টের অন্যান্য সমস্যাও কমাতে পারে।

অতিথি আপ্যায়নই হোক, কিংবা ডিনার শেষে একটু আধটু মিষ্টিমুখ বাঙালিদের সব সময়ে নজর থাকে রসগোল্লার উপর। কিন্তু ভাবছেন বেশি মিষ্টি খেলে ভাবছেন দাঁতে পোকা হবে।আচ্ছা নিয়মিত রসগোল্লা খেলে কী ভালো হবে না খারাপ ?

রসগোল্লা দাঁতের জন্যও ভাল। যাঁরা দুধ খেতে পারেন না তাঁদের দাঁত দুর্বল হয়ে যেতে পারে। কিন্তু রসগোল্লায় প্রায় একই ধরনের পুষ্টিগুণ থাকে।সেগুলি দাঁতের উপকার করে রক্তল্পতার সমস্যা থাকলে নিয়মিত একটি করে রসগোল্লা খাওয়া ভাল কারণ এই মিষ্টি রক্তে হিমোগ্লোবিনের মাত্রা বাড়াতে সাহায্য করে। রসগোল্লা ইউরিনারি সিস্টেমকে ঠিক রাখে। কিডনিতে পাথর হওয়া আটকায় গরম রসগোল্লা। তার মানে কি যখন ইচ্ছা হল কয়েকটি করে রসগোল্লা খেয়ে নেবেন? তেমন কিন্তু একেবারেই নয় অন্য যে কোনও খাবারের মতোই এই মিষ্টিও খেতে হবে মেপে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *