তবে কি এবার পালাবদলের ইঙ্গিত সাগরদিঘিতেওঁ ?তৃণমূল বেশ পিছিয়ে এমনকি তৃতীয় রাউন্ডেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ সাগরদিঘি উপনির্বাচনের ফল ঘোষণা। ভোটগণনা চলছে। সাগরদিঘিতে শেষ হাসি কে হাসবে তা জানা যাবে আর কয়েক ঘণ্টাতেই। জেতা আসন ধরে রাখতে পারবে শাসকদল তৃণমূল? নাকি বামদের সঙ্গে নিয়ে বাজিমাত করতে চলেছে কংগ্রেস? ভোট কাটাকুটির অ্যাডভান্টেজ নিয়ে মুর্শিদাবাদের এই কেন্দ্রে জয় পাবে গেরুয়া দল? কয়েক ঘণ্টার মধ্যেই উত্তরটা স্পষ্ট হবে।

রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার আকস্মিক প্রয়াণের জেরে মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচন হয়। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আত্মীয় দেবাশিস বন্দ্যোপাধ্যায়। কংগ্রেস এই কেন্দ্রে প্রার্থী করেছিল বায়রন বিশ্বাসকে। জোট-রাজনীতির তত্ত্ব মেনে সাগরদিঘিতে এবারের নির্বাচনে কংগ্রেসকে সমর্থন করেছে বামেরা। অন্যদিকে, বিজেপি এই কেন্দ্রে দিলীপ সাহাকে প্রার্থী করেছিল।

সাগরদিঘি বিধানসভার মোট ভোটার ২ লক্ষ ৪৫ হাজার ৮২৫। এবারের উপ-নির্বাচনে গত সোমবার এই কেন্দ্রে ৭৫ শতাংশের মাত্র কিছু বেশি ভোট পড়েছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন এই কেন্দ্রে সংখ্যালঘুদের সমর্থন কোন দলের দিকে থাকবে সেটা একটা বড় ফ্যাক্টর। নির্ণায়ক ভূমিকা নেবেন তাঁরাই। ২০১১ সাল থেকেই সাগরদিঘি কেন্দ্রে ক্ষমতা ধরে রেখেছে তৃণমূল।এবারও তার পুনরাবৃত্তি হতে চলেছে? নাকি তৃণমূলকে সরিয়ে সাগরদিঘি সামলানোর দায়িত্ব নেবে বিরোধীদের কেউ? উত্তরটা স্পষ্ট হবে আর কয়েক ঘণ্টাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *