চরম বিতর্কে ব্রিজভূষণ, বিজেপি সাংসদ বিপাকে চার্জশিটে পেশ করা ফটোতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আদালতে দাখিল করা তার চার্জশিটে দিল্লি পুলিশ স্পষ্টভাবে বলেছে যে ব্রিজভূষণ শরণ সিংকে যৌন হয়রানি, শ্লীলতাহানির মত অপরাধের জন্য বিচার ও শাস্তির আওতায় আনা যেতে পারে। বিষয়টি আদালতে বিচারাধীন। এই মামলায় ব্রিজভূষণ শরণ সিংকে সমন জারি করেছে আদালত।

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রাক্তন প্রধান ব্রিজভূষণ শরণ সিং-এর যৌন হয়রানির ঘটনায়, দিল্লি পুলিশ চার্জশিটে তার বিরুদ্ধে ওঠা অভিযোগকে শাস্তির যোগ্য বলে মনে করেছে। এছাড়াও, যৌন হয়রানি, শ্লীলতাহানি মতো অপরাধের জন্য তাঁর শাস্তি হতে পারে। ১৩ জুন দাখিল করা চার্জশিটে আরও উল্লেখ করা হয়েছে যে সিং বারবার কুস্তিগীরদের যৌন নিপীড়ন চালিয়ে গিয়েছেন। ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন ৬ জন মহিলা কুস্তিগীর। সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে দিল্লি পুলিশ এই ঘটনায় এফআইআর দায়ের করে এবং তদন্ত চালায়।

দিল্লি পুলিশ ১৫ জুন ৬ বারের সাংসদ ব্রিজ ভূষণের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা 354, 354A, 354D এর অধীনে মামলা দায়ের করেছে। সেই সঙ্গে সাংসদের বিরুদ্ধে আনা হয়েছে ৫০৬ ধারায়। এই মামলায় দোষী সাব্যস্ত হলে পাঁচ বছরের জেল হতে পারে বিজেপি নেতার।

এর আগে ৭ জুলাই, দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত দেশের বিশিষ্ট মহিলা কুস্তিগীরদের দ্বারা যৌন হয়রানির অভিযোগে বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ সিংকে তলব করেছিল। রাউজ অ্যাভিনিউ আদালতের জারি করা সমনে তাকে ১৮ জুলাই আদালতে হাজির হতে বলা হয়েছে। এর পাশাপাশি সিংয়ের প্রাক্তন সহকারী সচিব বিনোদ তোমরকেও আদালত তলব করেছে। তোমারের বিরুদ্ধে IPC ধারা 109 354, 354A, 506 এর অধীনে মামলা দায়ের করা হয়েছে।

চার্জশিটে প্রায় ২০০ জন সাক্ষীর জবানবন্দি রয়েছে বলে জানা গেছে। অভিযোগ অনুযায়ী, রাজধানীর অশোকা রোডে ডব্লিউএফআই অফিস, সিংয়ের বাড়ি এবং অন্তত দুটি যৌন হয়রানির ঘটনাস্থলে ভিজিটরস রেজিস্টার বা কোনও সিসিটিভি ছিল না। পাশাপাশি চার্জশিটে “প্রযুক্তিগত প্রমাণ” এর অংশ হিসাবে বেশ কিছু ফটোগ্রাফকেও তুলে ধরা হয়েছে।

যৌন হয়রানির ঘটনা যে ইভেন্টে ঘটেছিল বলে কুস্তিগীররা অভিযোগ করেছেন, পেশ করা ফটোগ্রাফে সেখানে ব্রিজভূষণের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে । ডব্লিউএফআই কর্মকর্তারা, পুলিশের নোটিশের জবাবে, চারটি ছবি দিল্লি পুলিশের হাতে দিয়েছেন, যেখানে ব্রিজ ভূষণ এবং অভিযোগকারিনীকে কাজাখস্তানের একটি ইভেন্টে দেখা গিয়েছে। তাকে অভিযোগকারিনীর দিকে অগ্রসর হতে দেখা যাচ্ছে বলেও পেশ করা চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *