১২ তলা আবাসন হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ফ্লোরিডায় , নিখোঁজ বহু মানুষ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভয়াবহ দুর্ঘটনা আমেরিকায়। একটি ১২ তলা আবাসন ভেঙে পড়ল ফ্লোরিডার মিয়ামি বিচের কাছে অবস্থিত। এখনও পর্যন্ত ১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে এই ঘটনায়। নিখোঁজ অন্তত ৯৯ জন। দমকল এবং প্রশাসনের উদ্ধারকারী দল উদ্ধার কাজ চালাচ্ছে দ্রুত গতিতে।আহতদের উদ্ধারের চেষ্টা চলছে ধ্বংসস্তূপ সরিয়ে।

জানা গিয়েছে, আচমকাই ১২ তলা আবাসনটির একাংশ ভেঙে পড়ে স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে। অনেকেই রীতিমতো হকচকিয়ে যান এই ঘটনায়। আবাসনের অন্যদিকের সদস্যরা পালিয়ে বাঁচেন যে যার মতো। তবে অনেকেই আটকে পড়েছেন সিঁড়ির অংশ ভেঙে যাওয়ায়। ইতিমধ্যে তাঁদের উদ্ধারের চেষ্টা করছেন দমকল এবং উদ্ধারকারী দল। স্থানীয়রা জানিয়েছেন, বাড়িটিতে অ্যাপার্টমেন্ট রয়েছে ১০০টিরও বেশি। তার মধ্যে একেবারেই ভেঙে পড়েছে ৫৫টির কাছাকাছি। ইতিমধ্যে ৫৩ জনকে উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজ আরও অনেকেই। অনেকে গুরুতরভাবে আহত উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যেও ।

মূলত বিদেশিদেরই বসবাস ছিল এই আবাসনটিতে। এখনও পর্যন্ত যতজন উদ্ধার হয়েছেন তাঁর মধ্যে ১৮ জনই বাসিন্দা লাতিন আমেরিকার। তিনজন উরুগুয়ের, ন’জন আর্জেন্টিনার এবং ছ’জন প্যারাগুয়ের। এছাড়া ইহুদি পরিবারের কয়েকজনও ওই আবাসনটিতে থাকেন বলে খবর। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে ফ্লোরিডা জুড়ে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *