তদন্ত হবে না কোর্টের তদারকিতে , পেগাসাস নিয়ে কেন্দ্র উড়িয়ে দিল রাহুল গান্ধীর দাবি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আমরা যা বলার বলেছি পেগাসাস নিয়ে। এই নিয়ে কিছু নেই তদন্ত করার। যারা রাজনীতিতে ব্যর্থ, কোনও ইস্যু নেই যাদের হাতে, তারাই হইচই করছে’ পেগাসাস নিয়ে।শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় কুমার স্পাইওয়ার নিয়ে তদন্তের দাবি উড়িয়ে দিলেন ঠিক এই ভাষাতেই। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী মূলত দাবি করেছিলেন, তদন্ত হোক ফোনে আড়ি পাতা নিয়ে। এমনকি কোর্টও নজর রাখুক সেই তদন্তের ওপরে। রাহুল গান্ধীর আরও অভিযোগ, পেগাসাস স্পাইওয়ার ব্যবহার করে অনেকের ফোনে আড়ি পাতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একে আর কিছুই বলা যায় না দেশদ্রোহ ছাড়া।

রাহুলের আরও দাবি, ইস্তফা দিতে হবে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে। এদিন প্রাক্তন কংগ্রেস সভাপতি এও অভিযোগ করেন, তাঁর ফোনে আড়ি পাতা তো হতই, সেই সঙ্গে দেহরক্ষীদের কাছেও খোঁজ নেওয়া হত, তিনি কোথায় গিয়েছেন, কী করেছেন। তাঁর কথায়, ‘ আড়ি পাতা হত আমার প্রতিটি ফোনেই। এমনকি আমার দেহরক্ষীরাও বলত, তাদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জানতে চাওয়া হয়, আমি কোথায় গিয়েছি, কার সঙ্গে কথা বলেছি।’ সরাসরি ইনটেলিজেন্স ব্যুরোর নাম করে তিনি বলেন, ‘গোয়েন্দারা ফোন করতেন আমাকেও। আমি কী কথা বলেছি এমনকি তা জানাতে হত আমার দেহরক্ষীদেরও। আমার সব কথা যে আড়ি পেতে শোনা হত, কোনও সন্দেহ নেই তাতে ।’

পরে তিনি এও বলেন, ‘আমি ভীত নই। ভয়ও দেখানো যাবে না আমাকে। এদেশে যারা দুর্নীতিগ্রস্ত এবং চোর, ভয় পায় তারাই। কেউ যদি অপরাধ না করে, তার কিছু নেই ভয় পাওয়ার ।’ গত রবিবার একটি নিউজ পোর্টালে প্রকাশিত হয়, গোপন তথ্য হাতিয়ে নেওয়া হয়েছে দেশের তাবড় রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, আইনজীবী, শিল্পপতি, ব্যবসায়ী, সরকারি আমলা, বিজ্ঞানী-সহ তিনশোরও বেশি মোবাইল ফোন হ্যাক করে। পুরো ঘটনায় অভিযোগের আঙুল উঠছে ইজরায়েলি সংস্থা এনএসও-র দিকে, আন্তর্জাতিক দুনিয়ায় ‘সাইবার অস্ত্রের ডিলার’ হিসেবে যারা পরিচিত। অভিযোগ উঠেছে ইজরায়েলি সাইবার ইনটেলিজেন্স সংস্থা এনএসও গ্রুপের তৈরি বিশেষ সফটওয়্যারই দেশের সাইবার নিরাপত্তা বলয়ে ফাটল ধরিয়েছে বলেই। এই সফটওয়্যারের নাম পেগাসাস স্পাইওয়্যার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *