তালুকদার কমিটিকে দিন সারদার তহবিল , অবশেষে ক্ষতিপূরণের আশা হাই কোর্টের নির্দেশে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :কলকাতা হাই কোর্টের নির্দেশে সারদার প্রতারিত আমানতকারীদের টাকা ফেরানোর নতুন আশা জাগল শ্যামল সেন কমিশন বন্ধ হওয়ার পর। অবশেষে হাইকোর্ট সারদার মামলা পাঠাল অবসরপ্রাপ্ত বিচারপতি শৈলেন্দ্রপ্রসাদ তালুকদারের কমিটির হাতে। আবেদনকারী পক্ষের আইনজীব অরিন্দম দাস এও জানিয়েছেন, একই সঙ্গে সিবিআই, ইডি, রাজ্য সরকার-সহ বিভিন্ন সংস্থার হেফাজতে সারদার যত টাকা ও সম্পত্তি আছে, হাই কোর্ট সে সব তালুকদার কমিটির হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে।

সোমবার বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি শুভেন্দু সামন্তের ডিভিশন বেঞ্চের নির্দেশ দিয়েছে , এখনও বিভিন্ন সংস্থার হাতে যে সব স্থাবর ও অস্থাবর সম্পত্তি রয়েছে, তালুকদার কমিটি সেগুলি বিক্রি করবে বাজার নিয়ামক সংস্থা সেবির মাধ্যমে। এর পর ওই কমিটি পদক্ষেপ করবে আমানতকারীদের টাকা ফেরতে ।

এর আগে রাজ্য সরকারও সারদা মামলায় ৫০০ কোটির তহবিল গড়ার ঘোষণা করেছিল। অবসরপ্রাপ্ত বিচারপতি শ্যামল সেনের কমিশনের কাছে রাজ্য সরকারও ২৮৭ কোটি টাকা দিয়েছিল প্রতারিত আমানতকারীদের ক্ষতিপূরণ বাবদ দেওয়ার জন্য । আমানতকারীদের আর এক আইনজীবী শুভাশীষ চক্রবর্তী হাই কোর্টকে জানিয়েছেন, ১৪০ কোটি টাকা এখনও পড়ে রয়েছে ওই তহবিলে। তাঁদের আবেদন, রাজ্য ওই টাকাও দিক তালুকদার কমিটির হাতে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *