তৃণমূলের অভিযোগকে অবশেষে মান্যতা, প্রয়াগরাজ হত্যাকাণ্ডে মামলা দায়ের মানবাধিকার কমিশনের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :অবশেষে জাতীয় মানবাধিকার কমিশন মামলা দায়ের করল প্রয়াগরাজ হত্যাকাণ্ডে । তৃণমূলের প্রতিনিধি দল মানবাদিকার কমিশনের চেয়ারপার্সনের সঙ্গে দেখা করে প্রয়াগরাজের ঘটনার প্রেক্ষিতে । কমিশনে স্মারকলিপিও দেন দলের রাজ্যসভার সাংসদ দোলা সেন, তৃণমূল নেতা সাকেত গোখলে, জ্যোৎস্না মাণ্ডি ও উত্তরপ্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠী । প্রয়াগরাজ হত্যাকাণ্ডে কমিশন মামলা দায়ের করল তৃণমূলের স্মারকলিপি দেওয়ার এক সপ্তাহের মধ্যে ।

স্মারকলিপিতে তৃণমূল কংগ্রেস লিখেছে, ‘প্রয়াগরাজে নিহতদের পরিবারের সদস্য সুনীল যাদব যে সমস্ত অভিযোগ করেছেন, পুলিস তার অধিকাংশই এফআইআর থেকে বাদ দিয়েছে। বিবস্ত্র রক্তাক্ত দেহ উদ্ধার হয় সুনীলের স্ত্রী ও বোনের। পরিবারের অনুমান, ওই দু’জনকে হত্যা করা হয়েছে ধর্ষণ করে। কিন্তু এফআইআরে এই ধর্ষণের বিষয়টিরও উল্লেখ নেই। নিহতদের পরিবারের এও অভিযোগ, এই বিষয়টি বারবার উল্লেখ করা হলেও পুলিস এফআইআরে তা রাখেনি।’প্রয়াগরাজে জাতীয় মানবাধিকার কমিশনের তরফে একটি ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠানোর দাবিও জানায় তৃণমূল।

সম্প্রতি অভিযোগ ওঠে প্রয়াগরাজে একই পরিবারের পাঁচজনকে খুনের পর বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার৷ দু’বছরের এক শিশুরও মৃত্যু হয় মর্মান্তিক ওই ঘটনায়৷ নিহতরা হলেন, রাম কুমার যাদব (৫৫), তাঁর স্ত্রী কুসুম দেবী (৫২), মেয়ে মণীষা (২৫), পুত্রবধূ সবিতা (২৭) এবং নাতনি মীনাক্ষী (২)৷ সেই সময় বাড়িতে ছিলেন না ছেলে সুনীল এবং নাতনি সাক্ষী৷ তাঁরা প্রাণে বেঁচে যান৷ মৃতদেহগুলিতে ক্ষতের চিহ্ন মেলে। সিনিয়র পুলিস অফিসার অজয় কুমার জানিয়েছিলেন, প্রত্যেকের মাথায় ভারী কিছু দিয়ে আঘাত করা হয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *