দক্ষিণবঙ্গে বর্ষা কবে, আবহাওয়া অফিস পূর্বাভাস দিতে পারল না এখনও পর্যন্ত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শহর কলকাতা সহ একাধিক জায়গায় বুধবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা বাড়ল মঙ্গলবারের থেকে।আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে মূলত বুধবার সকাল থেকেই। মৌসুমী বায়ুর প্রভাবে উত্তরবঙ্গের ৫ জেলায় বর্ষা শুরু হলেও, দক্ষিণবঙ্গে কবে বর্ষার দেখা মিলবে তা আবহাওয়া দফতর এখনও পূর্বাভাস দিতে পারেনি ।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ৯ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে। এর মধ্যে ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের দু-একটি জায়গায় । পরবর্তীতে ৯ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ ভারী বৃষ্টি এবং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গে আপাতত সে রকম কোনও সম্ভাবনা নেই দিনের তাপমাত্রা পরিবর্তনের ।

পাশাপাশি আগামী ৯ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে হাল্কা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও। সঙ্গে রয়েছে বজ্রবিদ্যুতের সম্ভাবনা। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গে আপাতত সম্ভাবনা নেই দিনের তাপমাত্রার পরিবর্তনের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *