দমকল মন্ত্রী সুজিত বসু অসুস্থ হল বড়বাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় পরিস্থিতি দেখতে গিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বড়বাজার লাগোয়া কলুটোলা স্ট্রিটে আগুন এখনও নিয়ন্ত্রণে এল না ঘটনার পর কয়েকঘণ্টা পেরিয়ে গেলেও। দমকল কর্মীরা আগুন নেভানোর কাজ করছেন কার্যত প্রাণের ঝুঁকি নিয়েই। কাজ করছে দমকলের অন্তত ২০ টি ইঞ্জিনও। আর দমকল মন্ত্রী সুজিত বসু প্রবল ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়লেন পরিস্থিতি পরিদর্শনে গিয়ে। এমনকি তাঁর প্রবল শ্বাসকষ্টও হয়। খবর মিলেছে সঙ্গে সঙ্গে তাঁকে ওই এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় বলেও।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা ১১টা নাগাদ আগুন লাগে কলুটোলা স্ট্রিটের একটি চারতলা গুদামের দোতলায়। মুহূর্তের মধ্যে আশেপাশের বাড়িগুলিতেও তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে একে একে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন দমকলের ২০টি ইঞ্জিন। কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনা কিছুতেই সম্ভব হচ্ছে না ঘিঞ্জি এলাকায়। দমকল বিভাগ সূত্রে খবর, গুদামটি ছিল প্লাস্টিকের। ফলে সব প্রায় ভস্মীভূত করে দিয়েছে আগুন ছড়িয়ে। এমনকী ক্ষতি হয়েছে আশেপাশের বেশ কয়েকটি বাড়িরও। ভেঙে পড়েছে একটি বাড়ির জানলার কাচও।

এদিকে,দমকল মন্ত্রী সুজিত বসু সেখানে পৌঁছে যান ঘটনার খবর পেয়ে। তিনি গোটা অপারেশনের তদারকি করেন। সূত্রের খবর, তিনি নিজেই হাত লাগাতে যান আগুন নেভানোর কাজে। আর অসুস্থ হয়ে পড়েন প্রবল ধোঁয়ায়। সেখান থেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয় তাঁকে। উল্লেখ্য ,সুজিত বসু যে কোনও অগ্নিকাণ্ডের খবর পেলেই ছুটে যান ঘটনাস্থলে। খতিয়ে দেখেন সামগ্রিক পরিস্থিতি। সাহস জোগান এমনকি দমকল কর্মীদেরও। কলুটোলা স্ট্রিটের খবর পেয়েও তিনি ছুটে গিয়েছিলেন। এবং পরিস্থিতি বুঝে নিজেই কাজে হাত লাগাতে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *