‘দিদি আমাদের বাঁচান’, বাস মালিক সংগঠনগুলো অবশেষে পথে নামল আবেদন নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যে কার্যত লকডাউন চলছে করোনা অতিমারির জেরে করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণ করার লক্ষ্যে।এই পরিস্থিতিতে বন্ধ লোকাল ট্রেন, মেট্রো থেকে শুরু করে সব গণপরিবহণ ব্যবস্থা। আর অন্যদিকে ক্রমাগত পেট্রোল ডিজেলের দাম বাড়ছে হু হু করে। এই অবস্থায় এবার ‘দিদি আমাদের বাঁচান’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বাস ও মিনিবাস বাসের মালিক পক্ষের তরফ থেকে এইভাবেই আবেদন জানানো হল।

নাগেরবাজার বাস ডিপোতে বাস মালিকদের পক্ষ থেকে পোস্টার হাতে নিয়ে এবং বাসের কাঁচে লাগিয়ে (দিদি আমাদের বাঁচান) মুখ্যমন্ত্রীর কাছে এইভাবেই আবেদন জানানো হয়।এই বিষয়ে বাস মালিকরা জানান, ‘আমরা আবেদন জানাতে চাইছি আমাদের অভিভাবকের কাছে , মুখ্যমন্ত্রীর কাছে আবেদন পৌঁছাতে চাইছি এই পোস্টারের মাধ্যমে, যেভাবে তেলের দাম ক্রমশ বৃদ্ধি হচ্ছে আমাদের বাস মালিক ও শ্রমিকরা কী করে বাঁচবে আবেদন জানাতে এসেছি তারই।’

তাঁরা আরও জানান, ‘আমাদের আর কোনো দাবি নেই। আমরা পুরো বিষয়টি ছেড়ে দিয়েছি দিদির ওপরই। দিদি বলুক আমরা বাঁচবো কীকরে। আয় ব্যয়ের সামঞ্জস্য রেখে গাড়ি কীকরে রাস্তায় নামবে? কী করে শ্রমিক বাঁচবে, কী করে মালিক বাঁচবে, কী করে গাড়ি বাঁচানো যাবে দিদি বলে দিক। এটাই আমাদের একমাত্র আবেদন, আর কোনো আবেদন নেই’ বলে জানান ওয়েস্টবেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ নারায়ণ বোস। তারা এইভাবেই তাদের আবেদন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পৌঁছে দিতে চান ‘দিদি আমাদের বাঁচান’ এই পোস্টারের মাধ্যমেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *