দিল্লিগামী ইন্ডিগোর বিমান রক্ষা পেল বড়সড় দুর্ঘটনার হাত থেকে, যাত্রীদের মধ্যে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রীও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল দিল্লিগামী ইন্ডিগোর বিমান। উড়ানের মিনিট খানেক আগে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে পাইলটের সতর্কতায় । ওই বিমানের যাত্রী ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ীও।মঙ্গলবার সকালে ইন্ডিগোর ৬ই ৬৩৬ বিমানটির নাগপুর থেকে দিল্লির দিকে রওনা দেওয়ার কথা ছিল। টেক-অফের ঠিক আগেই চালকের নজরে পড়ে যান্ত্রিক ত্রুটি। তড়িঘড়ি খবর দেওয়া হয় কন্ট্রোল রুমেও । সঙ্গে সঙ্গে উড়ান বাতিল করে বিমানটিকে রানওয়ে থেকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয় ট্যাক্সিওয়েতে।

ইন্ডিগোর ওই বিমানেই নাগপুরের সাংসদ তথা কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী আজ সকালে দিল্লি যাচ্ছিলেন । ইন্ডিগো কর্তৃপক্ষের কথায়, নিরাপদে বিমান থেকে নামিয়ে আনা হয় কেন্দ্রীয় মন্ত্রী-সহ বাকি যাত্রীদের । নাগপুরের বিমানবন্দরে তাঁরা অপেক্ষা করছেন পরবর্তী উড়ানের জন্য ।

বিমানচালকের কথায়, এই ত্রুটি নজর এড়িয়ে গেলে বড় দুর্ঘটনা ঘটতে পারত যে কোনো মুহূর্তে । টেক-অফের আগে এই গোলযোগ ধরা পড়ায় রক্ষা পেয়ছেন যাত্রীরা।ঘটনায় ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছে ইন্ডিগো বিমান কতৃপক্ষ । নাগপুর বিমানবন্দরের শীর্ষ আধিকারিক বলেছেন, “আমরা দুঃখিত। এটা পুরোপুরি যান্ত্রিক গোলযোগের কারণে হয়েছে। যাত্রীরা সকলেই সুরক্ষিত রয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *