দিল্লির রাজপথে খারিজ হল নেতাজির ট্যাবলো, অবশেষে মামলা দায়ের হাইকোর্টে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :ফের রাজ্যের চিঠি কেন্দ্রের কাছে। কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হল আগত ২৬শে জানুয়ারি,প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে কেন্দ্রের তরফে নেতাজি সুভাষচন্দ্র বসুর জীবনের ওপর নির্মিত এক ট্যাবলো খারিজ করাকে কেন্দ্র করে। গতকাল বৃহস্পতিবার আইনজীবী রমাপ্রসাদ সরকার ওই জনস্বার্থ মামলা দায়ের করেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে ।

সামনেই প্রজাতন্ত্র দিবস,আর তার আগেই বীর সন্তান নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন। তাই আগামী ২৬শে জানুয়ারি দিল্লির রাজপথে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নেতাজির জীবনকে ঘিরেই তৈরি এক ট্যাবলোকে অন্তর্ভুক্তি করার প্রস্তাব রাখা হয়। এই প্রস্তাবকে খারিজ করার পরেই কলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের হয়। কেন্দ্রের কাছে জবাব চায় রাজ্য।আগামী সপ্তাহে এই মামলার শুনানি ।

কেন্দ্র এই বছর নেতাজির জন্মবার্ষিকী ও প্রজাতন্ত্র দিবস একসাথে পালনের সিদ্ধান্ত নেন। এমনকি রাজ্য সরকার ট্যাবলোও পাঠায় এই সিদ্ধান্ত অনুযায়ী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মমতা বন্দ্যোপাধ্যায় চিঠিও লেখেন ট্যাবলো খারিজ করার কারন জানতে চেয়ে ও বিষয়টা আবার ভেবে দেখার জন্যও। তবে সিদ্ধান্তে এখনও অনড় কেন্দ্র ।তাই এখন মামলার শুনানির পালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *