ভয়াবহ অগ্নিকাণ্ড অন্ধ্রপ্রদেশের এলুরুর রাসায়নিক কারখানায় , মৃত ৬

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে গেলো অন্ধ্রপ্রদেশের এলুরুর এক রাসায়নিক কারখানায়।এমনকি অগ্নিদগ্ধ হয়ে ৬ জনেরও মৃত্যু হয় এই ঘটনায়। এছাড়াও গুরুতর জখম হয় ১২ জন শ্রমিক। তাঁদের ভর্তি করা হয় স্থানীয় একটি হাসপাতালে। এমনকি মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডিও আর্থিক সাহায্যের ঘোষণা করেন শ্রমিক পরিবারগুলির পাশে দাঁড়িয়ে।

জানা গেছে একটি রাসায়নিক গবেষণাগারে মধ্যরাতে ভয়াবহ আগুন লাগে প্রবল বিস্ফোরণের জেরে। রাসায়নিক থাকায় এমনকি আগুনও খুব দ্রুত ছড়িয়ে পড়ে। জানা গিয়েছে, রাতে ১৮ জন শ্রমিক কাজ করছিলেন ওই ইউনিটে। সেই সময় আগুন লাগে। শ্রমিকরা কারখানার ভিতরেই অগ্নিদগ্ধ হন। আগুন নিয়ন্ত্রণে আসে দমকল কর্মীদের দু’ঘণ্টার চেষ্টায়। কিন্তু ততক্ষণে মৃত্যু হয় ৬ জনের । বাকিরা গুরুতর জখম হয় । তাঁদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের আপাতত চিকিৎসা হয়।

এদিকে অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি শোক প্রকাশ করেছেন এই ঘটনায় । তিনি মৃত শ্রমিকদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন । ইতিমধ্যে মৃত শ্রমিকদের পরিবার পিছু ২৫ লক্ষ টাকা, গুরুতর জখম শ্রমিকের পরিবারকে ৫ লক্ষ এবং সামান্য আহতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন রেড্ডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *