নতুন কোভিড হাসপাতাল চালু হল ডায়মন্ড হারবারে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নতুন কোভিড হাসপাতাল চালু হল মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরেই। ২৪টি শয্যা নিয়ে আপাতত চালু হলেও হাসপাতালটি আশিটি শয্যাবিশিষ্ট করা হবে খুব শীঘ্রই।মূলত কোভিড পরিস্থিতিতে ‘আইসোলেশন ওয়ার্ডে’ পরিণত করা হয় ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতাল এর নির্মীয়মান চারতলা ভবনের দু’টি ফ্লোরকেই। অবশেষে এবার কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা হল সেই আইসোলেশন ওয়ার্ডের দু’টি ফ্লোরকেই। এই পরিষেবা চালু করা হয়েছে বৃহস্পতিবার থেকেই। মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ আরও জানিয়েছেন, এই মুহূর্তে ২২ জন রোগী ভরতি নতুন এই কোভিড হাসপাতালে। এও জানা গিয়েছে,আইসোলেশন ওয়ার্ডটিকেই কোভিড হাসপাতালের রূপ দেওয়া হয় ৩০ লক্ষ টাকা খরচ করে।

জানা গেছে , আলাদা আলাদা ওয়ার্ডে ১২ টি করে মোট ২৪ টি শয্যা রয়েছে করোনার উপসর্গ থাকা পুরুষ ও মহিলা রোগীদের জন্য। এছাড়াও,১৬ শয্যার সিসিইউ রয়েছে ভবনের নীচের তলায় অক্সিজেন, ভেন্টিলেশন ও অন্যান্য জরুরি পরিষেবা-সহ। পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক ও অন্য কুড়িজন চিকিৎসক এই কোভিড হাসপাতালে রোগীদের পরিষেবা দেবেন এই নতুন কোভিড হাসপাতালে। এছাড়াও এই হসপিটালে কাজ করবেন মেডিক্যাল কলেজের কনাসালট্যান্ট চিকিৎসকরাও।নতুন ২৬ জন নার্সকে এমনকি নিয়োগ করা হয়েছে হাসপাতালে । মোট ৮ জনকে নিয়োগ হয়েছে টেকনিশিয়ান ও হাসপাতালের অন্যান্য পরিষেবার জন্য।

স্থানীয় প্রশাসন এবং চিকিৎসকদের দাবি, এই কোভিড হাসপাতাল গড়ে ওঠার ফলে আর কলকাতায় যেতে হবে না ডায়মন্ড হারবার মহকুমার বিভিন্ন এলাকা ছাড়াও সুন্দরবন লাগোয়া নামখানা, সাগরদ্বীপ, পাথরপ্রতিমা, কাকদ্বীপ, রায়দিঘী-সহ প্রত্যন্ত এলাকার করোনা আক্রান্ত রোগীদেরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *