নতুন সংসদ ভবন উদ্বোধনে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ না জানানো নিয়ে মোদিকে নিশানা অভিষেকের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নয়া সংসদ ভবন উদ্বোধন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের ‘নবজোয়ার কর্মসূচি’তে এদিন অভিষেক বলেন, রাষ্ট্রপতি একজন আদিবাসী মহিলা। তাঁকে আমন্ত্রণ জানানো হল না। তীব্র কটাক্ষ করে তৃণমূল সাংসদ বলেন, সাংসদ-মন্ত্রীরা নয়, নতুন ভবন উদ্বোধনে সাধু-সন্তরা উপস্থিত। এটা একটা টিজার- কোন দিকে দেশকে নিয়ে যেতে চাইছেন নরেন্দ্র মোদি। তিনি গণতন্ত্র নয়, একনায়কতন্ত্র চালাতে চাইছেন।’

অভিষেক আরও বলেন, প্রধানমন্ত্রী বেটি বাঁচাও-এর কথা বলেন, অথচ যেখানে সংসদ ভবন উদ্বোধন হচ্ছে, তার থেকে অল্প দূরেই সাক্ষী মালিক-সহ ভারতীয় পদকজয়ী মহিলা কুস্তিগিরদের টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছে পুলিশ। নরেন্দ্র মোদিকে রোমের রাজা নিরোর সঙ্গে তুলনা করে তীব্র কটাক্ষ করেন অভিষেক। বলেন, “রোম জ্বলছে আর উনি গান গাইছেন আর নিজের মতো আনন্দ উপভোগ করছেন।“ এরপরেই অভিষেকের কটাক্ষ, “প্রধানমন্ত্রী বোধহয় পাল্টানোর রাজনীতিতে বেশি বিশ্বাস করেন“। কিন্তু তৃণমূল সাংসদের কথায়, “সংসদ ভবন না পাল্টে প্রধানমন্ত্রী দৃষ্টিভঙ্গি পাল্টালে দেশের উপকার হত“। এবার দেশের মানুষই মোদিকে পাল্টে দেবেন বলে তীব্র আক্রমণ করেন অভিষেক।

এদিন, সেন্ট্রাল ভিস্তার উদ্বোধনে সাধু-সন্তরা উপস্থিত কেন? প্রশ্ন তুলে অভিষেক বলেন, রামমন্দিরের উদ্বোধনে সাধুরা থাকুন, কিন্তু তাঁরা তো সাংসদ নন। তাঁরা সংসদের ভবন উদ্বোধনে কী করছেন! অভিষেকের কথায়, রাষ্ট্রপতির ভাষণ দিয়ে সংসদের অধিবেশন শুরু হয়থ। অথচ তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি। বলেন, “রাষ্ট্রপতিকে আমন্ত্রণ না জানানো প্রমাণ করে প্রধানমন্ত্রী আদিবাসী ও মহিলাদের সম্মান করেন না”।

এত কোটি টাকা ব্যয়ে সংসদভবন নির্মাণ করার কী দরকার ছিল! সেখানে সাংসদদের বলতেই দেওয়া হয় না। প্রশ্ন তোলেন অভিষেক। প্রধানমন্ত্রী থাকার জায়গা তৈরি হচ্ছে বহু কোটি টাকা ব্যয়ে। আর গ্যাস-পেট্রোলের আকাশছোঁয়া দাম। দেশের সাধারণ মানুষের মাথায় ছাদ নেই। বাংলায় প্রধানমন্ত্রীর আবাস যোজনার টাকা দেওয়া হয় না- মোদি সরকারকে ঠিক এভাবেই নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *