নেতাজিকে শ্রদ্ধা জানিয়ে এসবিএসটিসি বাস পরিষেবা চালু করছে তিনটি নতুন রুটে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এসবিএসটিসি বিশেষ উদ্যোগ নিচ্ছে নেতাজি সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধা জানিয়ে। তারা বাস পরিষেবা চালু করছে নতুন তিনটি রুটে।এই সরকারি পরিবহণ সংস্থা নেতাজি, আজাদ হিন্দ ও জয়হিন্দ এক্সপ্রেস, এই তিনটি বাস পরিষেবা চালু করবে ২৩ জানুয়ারি থেকেই।

এরমধ্যে একটি মায়াপুর-শিলিগুড়ি নেতাজি এক্সপ্রেস বাস চালু হচ্ছে মায়াপুর থেকে উত্তরবঙ্গের মধ্যে যোগাযোগ সুগম করতে। এছাড়াও চালু করা হচ্ছে টালিগঞ্জ থেকে একটি তারাপীঠ ও একটি জঙ্গলমহল বাস পরিষেবাও।তারাপীঠ পর্যন্ত বাস পরিষেবার নাম দেওয়া হয়েছে আজাদ হিন্দ এক্সেপ্রেস। এদিকে জয়হিন্দ এক্সপ্রেস নাম দেওয়া হয়েছে টালিগঞ্জ-ঝাড়গ্রামের মধ্যে চলা বাসের।

আরও জানা গিয়েছে, দীর্ঘদিনের দাবি ছিল মায়াপুর থেকে শিলিগুড়ি পর্যন্ত বাস পরিষেবা চালু করার জন্য। নেতাজি এক্সপ্রেস চালু হচ্ছে সেই দাবিকে সম্মান জানিয়ে ধর্মীয় স্থানের সঙ্গে উত্তরবঙ্গের পর্যটন ক্ষেত্রকে জুড়তে। সেদিনই একটি বাস টার্মিনাসের শিলান্যাস হবে কৃষ্ণনগরে। সংস্থা সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে রাজ্য সরকার ২৮ লক্ষ টাকা দিয়েছে কৃষ্ণনগরের বাস টার্মিনাসটির পরিকাঠামো গড়ে তোলার জন্য। একইভাবে যথাক্রমে জয়হিন্দ ও আজাদ হিন্দ এক্সপ্রেস যাত্রা শুরু করবে টালিগঞ্জ থেকে ঝাড়গ্রাম ও তারাপীঠের উদ্দেশে। সংস্থার এমডি গোদালা কিরণ কুমার এও বলেন, আমরা ২৩ জানুয়ারি তিনটি বাস পরিষেবা চালু করছি নেতাজিকে সম্মান জানাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *