পার্থ-বালুরা জেলে পার্থ-বালুরা , কষ্ট হয়? নাকি তেতে ওঠেন রাগে? স্পষ্ট উত্তর দিলেন শোভনদেব

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডলের পর জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করেছে কেন্দ্রীয় সংস্থা। বালু গ্রেফতার হয়েছেন রেশন দুর্নীতিতে নাম জড়ানোয়। জ্যোতিপ্রিয় এখনও রাজ্যের বনমন্ত্রী, পার্থর মন্ত্রিত্ব যায় গ্রেফতারের পর। অনুব্রত মন্ত্রী না থাকলেও তৃণমূলে তাঁর প্রভাব কম ছিল না। সব মিলিয়ে শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি, গরু পাচার ও রেশন দুর্নীতিতে তৃণমূলের ডাকাবুকো এই তিন নেতার শ্রীঘরবাসে অস্বস্তি চরমে শাসকদলে।

অনুব্রত মণ্ডলের সঙ্গে ঘনিষ্ঠতা না থাকলেও পার্থ চট্টোপাধ্যায় এবং জ্যোতিপ্রিয় মল্লিককে দীর্ঘদিন ধরে খুব কাছ থেকে দেখেছেন তৃণমূলের বর্ষীয়ান নেতা তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। আজ একদা দুই সতীর্থের জেলবন্দি এই জীবন তাঁকে কষ্ট দেয়? নাকি রাগ হয় তাঁর? একান্ত সাক্ষাৎকারে সেই বিষয়টিই স্পষ্ট করেছেন শোভনদেব। বর্ষীয়ান এই রাজনীতিবিদ ওই সাক্ষাৎকারে বলেছেন, “ওঁরা দু’জনেই আমার থেকে ছোট। দু’জনকে রাজনীতিতে আসতে দেখেছি আমি। ওঁরা যে কারাগারে রয়েছে, তার জন্য সত্যিই আমি দুঃখিত।”

গত কয়েক বছরে একাধিক দুর্নীতিতে নাম জড়িয়েছে শাসকদল তৃণমূলের বেশ কিছু নেতা-মন্ত্রীর। শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশিতে মেলে কোটি কোটি টাকা ও বহুমূল্যের গয়না। নিয়োগ দুর্নীতে অভিযুক্ত হিসেবে গ্রেফতার হতে হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

এরপর গরু পাচার মামলায় নাম জড়িয়ে শ্রীঘরে গিয়েছেন বীরভূম জেলা তৃণমূলের একদা দোর্দণ্ডপ্রতাপ সভাপতি অনুব্রত মণ্ডলও। অতি সম্প্রতি দুর্গাপুজো মিটতেই রেশন দুর্নীতিতে অভিযুক্ত হিসেবে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমানে বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *