পুলিশের মানবিক রূপ ! বাইক কিনে দিলেন সাইকেলে বাড়ি বাড়ি খাবার সরবরাহকারী এক যুবককে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের পুলিশকে দেখা গেলো এক মানবিক রূপে। অথচ তাঁদের নামে সাধারণ নাগরিকদের অভিযোগ থাকে ভুরি ভুরি। কিন্তু দুঃসময় যেন পুলিশ আধিকারিকের দেখা মিললো ত্রাতার ভূমিকায়। এক যুবকের পিঠে খাবার সরবরাহের ব্যাগ। গ্রাহকের বাড়িতে সময়মতো খাবার পৌঁছে দিত জোরে জোরে সাইকেলের প্যাডেল করে। উপায় নেই বাইক কেনার, বছর বাইশের যুবক তাই বাধ্য হয়েই সাইকেল করে খাবার ভেলিভারির কাজ করছেন সংসারের হাল ধরতে। মধ্যপ্রদেশের বিজয়নগর থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক তেহজিব কাজিরের বড় মায়া হয়েছিল যুবকটিকে দেখে।

তিনি ওই যুবককে দেখেন রাতে রাস্তায় টহল দেওয়ার সময়।তিনি কৌতূহলবশত দাঁড় করান ঘামে ভেজা যুবকটিকে । জিজ্ঞাসা করে জানতে পারেন তাঁর নাম জয় হালদে। তাঁরই কাঁধে সংসারের ভার । পরিবারে আর্থিক অনটন। আর সে কারণেই খুঁজে নেওয়া এই কাজ। কিন্তু গ্রাহকের কাছে সময়মতো খাবার পৌঁছতে গেলে তো আরও গতির প্রয়োজন! সাইকেলে করে সেই সময়ে পৌঁছতে পারেন? প্রশ্নটা পুলিশ আধিকারিক জয়কে করেছিলেন। মলিন মুখে একটু হাসির রেখা ফুটে উঠল জয়ের মুখে।

তিনি বলেছিলেন, “সংসার টানতেই সব টাকা খরচ হয়ে যায়। তার পরে বাইক কেনার স্বপ্ন তো অলীক।” জয়ের কথাগুলি যেন গেঁথে গিয়েছিল কাজির মনে। তার পরই স্থির করেন একটি বাইক কিনে দেবেন জয়কে। এর পরই তিনি নিজে এবং সহকর্মীদের আর্থিক সহযোগিতায় জয়কে একটি বাইক কিনে দেন । তার পর থানায় ডেকে জয়ের হাতে সেই বাইক তুলে দেন । বাইক পেয়ে জয়ের মলিন মুখের হাসিটা যেন আরও চওড়া হয়েছিল। আগে যেখানে দিনে ৫-৬ প্যাকেট খাবার সরবরাহ করতেন, এখন সেখানে ১৫-২০ প্যাকেট খাবার সরবরাহ করতে পারছেন বলে জয় জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *