নির্যাতিতার বয়ান গ্রাহ্য হবে না পার্ক স্ট্রিট গণধর্ষণের বিচারপর্বে, নির্দেশ কলকাতা হাইকোর্টের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুজেট জর্ডনের বয়ান গ্রাহ্য হবে না পার্ক স্ট্রিট গণধর্ষণে মূল অভিযুক্ত কাদের খানের বিচারপর্বে । কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ শুক্রবার এই নির্দেশ দেয়। পার্ক স্ট্রিট গণধর্ষণকাণ্ডের প্রথম পর্যায়ে নিম্ন আদালতে ৪ অভিযুক্তকে গ্রেফতার করে বিচারপর্ব শুরু করে। সেখানে সাক্ষ্য দিয়েছিলেন নির্যাতিতা। পরবর্তীতে মৃত্যু হয় তাঁর। তার পর পুলিস কাদের খানকে হেফাজতে নেয়।

প্রথম ৪ অভিযুক্তের বিচারপর্বে পুলিস নির্যাতিতার বয়ান সহ তাঁর দেওয়া বাকি তথ্য কাদের খানের বিচারপর্বেও ব্যবহার করার জন্য নিম্ন আদালতে অনুমতি চায়। নিম্ন আদালত সেই অনুমতি দেয়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কাদের হাইকোর্টে আবেদন জানান। সেই মামলাতেই আদালত আজ এই নির্দেশ দিল ।

২০১২ সালের ফেব্রুয়ারিতে এক মহিলাকে ধর্ষণ করা হয় পার্ক স্ট্রিটে একটি পাঁচতারা নাইট ক্লাবের বাইরে থেকে গাড়িতে তুলে নিয়ে গিয়ে। সেই ঘটনায় গ্রেফতার হন সুমিত বজাজ, নাসির খান আর রুমান খান। কাদের ও আলি ফেরার ছিলেন। কাদেরকে ধরার চেষ্টা হলেও তিনি পালিয়ে যান। পরে, লালবাজার ২০১৬-র ২৯ সেপ্টেম্বর গাজিয়াবাদ থেকে কাদের ও আলিকে পাকড়াও করে । ২০১৮ সালের এপ্রিলে চার্জ গঠন করা হয় তাঁদের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *