কেএলও অনলাইনে টানছে উত্তরবঙ্গে নতুন প্রজন্মের ছেলে মেয়েদের, প্রভাবিত ১০ তরুণও ! চরম দুঃচিন্তায় গোয়েন্দারা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেএলও বা কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন নতুন করে উত্তরবঙ্গে আবার মাথাচাড়া দিচ্ছে কি না, এই মুহুর্তে সেই প্রশ্নই ফের গোয়েন্দাদের কাছে বড় হয়ে উঠছে। শিলিগুড়িতে সম্প্রতি ধৃত দু’জন সন্দেহভাজন কেএলও জঙ্গি অবিনাশ রায় এবং মৃণাল বর্মনকে জেরা করে এমন কিছু তথ্য মিলেছে, যা চিন্তা বাড়িয়ে দিয়েছে প্রশাসন ও গোয়েন্দাদেরও। জেরায় তারা জানায়, বিহার থেকে অস্ত্র আমদানি করে সেগুলি তারা অসমের কেএলও ঘাঁটিতেও পৌঁছে দিয়েছিল।

এদিকে গোয়েন্দা সূত্রের আরও খবর, সংগঠন টানতে কেএলও আবার মগজধোলাই শুরু করেছে উত্তরবঙ্গে নতুন প্রজন্মের ছেলেমেয়েদেরও। অনলাইনেই মূলত চলছে সেই প্রক্রিয়া। পাশাপাশি একইসঙ্গে চেষ্টাও চলছে আগ্নেয়াস্ত্র পাচার, তোলাবাজির মতো অপরাধ চক্রের নেটওয়ার্ক গড়ে তোলারও। গোয়েন্দারা এও জানতে পেরেছেন,অনলাইনে বিভিন্ন তরুণ-তরুণীর কাছে পৌঁছে দেওয়া হয়েছে মায়ানমারের জঙ্গলে লুকিয়ে থাকা কেএলও -প্রধান জীবন সিংহের বক্তৃতাও । উত্তরবঙ্গের ভূমিপুত্রদের প্রতি রাষ্ট্রের নানান বঞ্চনা’র অভিযোগও এমনকি তুলে ধরা হয়েছে সেই ভিডিওতে।

গোয়েন্দারা আরো জানান, এ-পর্যন্ত অন্তত ১০ জনকে এই ভাবে তারা প্রভাবিত করতে পেরেছে, জেরার মুখে দাবি করেছে ধৃতেরা। তবে প্রশাসন ওই ১০ জনের বিরুদ্ধে আপাতত কোনও আইনি পদক্ষেপ করতে চায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *