ফের আত্মঘাতী হামলার হুমকি মুম্বইয়ে,নিরাপত্তা আঁটসাঁট করা হল দেশের বাণিজ্য নগরীতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের মুম্বই পুলিশ সোমালিয়ার হোটেলের ধাঁচে মুম্বইয়ে হামলা চালানোর হুমকি পেল ২৬/১১ এর ধাঁচে আত্মঘাতী হামলা চালানোর হুমকি পাওয়ার মাত্র সাত দিনের মাথায়। প্রসঙ্গত উল্লেখ্য, দিন সাতেক আগেই পরপর ২টি গাড়ি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা সোমালিয়ার হায়াত হোটেলে। সেই সঙ্গে জঙ্গিরা ছুঁড়তে থাকে এলোপাথাড়ি গুলিও । এই ঘটনা আরও একবার উস্কে দিয়েছে ২৬/১১-র মুম্বই হামলার স্মৃতি । ঘটনার জেরে বেশ কয়েকজন প্রাণ হারান। আরও বেশ কিছু সাধারণ নাগরিক গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হন । এবার মুম্বই পুলিশের রাতের ঘুম উড়েছে সেই সোমালিয়ার হোটেলের ন্যায় মুম্বইয়ের হোটেলেও হামলা চালানোর বার্তা ঘিরে।

ট্র্যাফিক পুলিশের হোয়াটসঅ্যাপ নম্বরে শহরে আরেকটি “২৬/১১-এর ন্যায়” হামলার হুমকি পাওয়ার এক সপ্তাহ পরে , একই হোয়াটসঅ্যাপ নম্বরে শুক্রবার আবারও হুমকি বার্তা পাঠান একজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। কী বলা হয়েছে সেই বার্তায়? তাতে বলা হয়েছে “যে কোন সময়ে সোমালিয়ার হোটেলের মত আত্মঘাতী জঙ্গি হামলা ঘটতে পারে মুম্বইয়ে ”। সম্প্রতি সন্ত্রাসবাদী সংগঠন আল-শাবাব হামলা চালায় সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে হায়াত হোটেলে ।

মুম্বই ক্রাইম ব্রাঞ্চের এক আধিকারিক এও বলেন, “যে নম্বরটি থেকে হুমকি বার্তাটি এসেছে সেটি সোমালিয়ায় নিবন্ধিত, আমরা জানার চেষ্টা করছি কোথা থেকে মেসেজটি পাঠানো হয়েছে সেই বিষয় । এটা সম্ভব যে টেক্সট মেসেজ পাঠিয়েছে অন্য দেশের কেউ।” এর আগেও মুম্বই পুলিশের কাছে ২৬/১১ ধাঁচে যে হুমকি বার্তা আসে সেখানেও মেসেজ পাঠানোর জন্য ব্যবহৃত নম্বরটি পাকিস্তানে রেজিস্টার্ড , প্রযুক্তি নির্ভর তদন্তে জানা গেছে যে আইপি এড্রেসটি যুক্তরাজ্যের ছিল । তিনি আরও বলেন, “যদি এই ক্ষেত্রেও এটি দেখা যায় যে , বর্তমান আইপি এড্রেসটি ইউ’কের তাহলে বোঝা যাবে একটি লিঙ্ক রয়েছে দুটি মেসেজের মধ্যে।”

এক শীর্ষ পুলিশ কর্মকর্তা আরও বলেন, যে ব্যক্তি নির্দিষ্ট আইপি এড্রেস ব্যবহার করেছেন মেসেজ পাঠানোর জন্য মুম্বই পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে তার সম্পর্কে বিস্তারিত জানতে। মুম্বই জুড়ে হাই অ্যালার্ট শুরু হয় মুম্বই ট্র্যাফিক পুলিশের হেল্পলাইন নম্বরে ফোন আসতেই। ঘটনা প্রসঙ্গে মুম্বই পুলিশ জানিয়েছে তদন্ত চলছে। কোথা থেকে কে ফোন করে হুমকি দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। তবে একই সঙ্গে হামলার সম্ভাবনা উড়িয়ে দিয়ে মুম্বই পুলিশ জানিয়েছে মুম্বই পুলিশ সদা সতর্ক যে কোন ধরণের সন্ত্রাসবাদী আক্রমণের ঘটনা রুখতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *