ফের বিজেপির জোর ধাক্কা ২৪ শের লোকসভা নির্বাচনের আগে, দক্ষিণের বড় শরিক ছিন্ন করল সম্পর্ক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তামিলনাড়ুর রাজনীতিতে একটি উল্লেখযোগ্য পরিবর্তন চিহ্নিত করে, এআইএডিএমকে সোমবার ঘোষণা করেছে যে তারা বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) সাথে সম্পর্ক ছিন্ন করছে এবং জানিয়েছে যে এটি লোকসভা নির্বাচনে “সমমনা দলগুলির জোট” নেতৃত্ব দেবে।

শুক্রবার দিল্লিতে বিজেপি জাতীয় নেতৃত্বের সাথে AIADMK প্রতিনিধিদলের আলোচনা ব্যর্থ হওয়ার পরে জোটের সমাপ্তি প্রত্যাশিত ছিল। বিজেপির শীর্ষ নেতারা তামিলনাড়ু বিজেপির প্রধান কে আন্নামালাইকে লাগাম দেওয়ার প্রবণতা দেখাননি বলে জানা গেছে, যার মন্তব্য দুটি দলের মধ্যে ব্যবধান বাড়িয়ে দিয়েছে। জোটের সমাপ্তি এমন এক সময়ে হল যখন AIADMK দ্রাবিড় রাজনীতিতে দ্রুত জমি হারাচ্ছে এবং গত দুটি বড় নির্বাচনে সংখ্যালঘু ভোটের ক্ষতি মোকাবিলা করছিল।

সোমবার চেন্নাইতে একটি উচ্চ-পর্যায়ের বৈঠকের পর, এআইএডিএমকে উপ সাধারণ সম্পাদক কেপি মুনুসামি মিডিয়াকে বলেছিলেন যে সর্বসম্মত সিদ্ধান্তটি গত এক বছরে দল এবং এর নেতাদের উপর বিজেপির নিরবচ্ছিন্ন আক্রমণের প্রতিক্রিয়া। সোশ্যাল মিডিয়ায় তাঁর বিবৃতিতে, দলটি “#Nandri_meendumvaratheergal (আপনাকে ধন্যবাদ, আর কখনও ফিরে আসবেন না)” হ্যাশট্যাগ ব্যবহার করেছে।

“সম্মানিত পার্টির সাধারণ সম্পাদক, ‘বিপ্লবী তামিলার’, এডাপ্পাদি কে পালানিস্বামীর নেতৃত্বে, দলের প্রধান কার্যনির্বাহী, জেলা দলের কার্যনির্বাহী, পার্টি সংসদীয় কমিটি, আইনসভার সদস্যদের বৈঠক, যারা ২ কোটি দলের অনুসারীদের অনুভূতি ও চিন্তাভাবনা প্রতিফলিত করেছিল। সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে AIADMK আজ থেকে এনডিএ থেকে বেরিয়ে যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *