ফের রেমডেসিভির নিয়ে কালোবাজারির অভিযোগ শহর কলকাতার বুকে , ১ জন আটক পুলিশের জালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রেমডেসিভির নিয়ে ফের কালোবাজারির অভিযোগ কলকাতার বুকে । কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট শাখা এক ব্যক্তিকে গ্রেফতারও করেছে এমনকি এই ঘটনায় ।পুলিশের আরও দাবি তিনি অনলাইনে রেমডেসিভির নিয়ে কালো বাজারি করছিলবলেই। পুলিশ এও জানিয়েছে, অভিযুক্ত করোনার চিকিত্‍সায় ব্যবহৃত বিপুল পরিমাণ রেমডেসিভির ওষুধ মজুত করেছিলেন বাজার থেকে তুলে নিয়ে। ঠিক কী কারণে তিনি ওই বিপুল পরিমাণ ওষুধ বাজার থেকে তুলেছিলেন, তা কোথায় পাচার করার পরিকল্পনা ছিল, তদন্ত শুরু হয়েছে তা জানতেও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম আশুতোষ মিত্তল। বাঙুর অ্যাভিনিউয়ের বাসিন্দা তিনি। তাঁর বাড়িতে অভিযান চালানো হয় পার্ক স্ট্রিট থানায় দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতেই । সেখানে তাঁর বয়ানে অসঙ্গতি মেলে ওষুধ সংগ্রহ নিয়ে। তাঁকে গ্রেফতার করা হয় তার পরই। জেরায় জানা যায়, তিনি বিপুল পরিমাণ রেমডেসিভির তোলেন রফি আহমেদ কিদোয়াই রোড এলাকা থেকে।

তবে কলকাতার বুকে এই প্রথম নয় রেমডেসিভির নিয়ে কালোবাজারির অভিযোগ। এ নিয়ে কলকাতা পুলিশ মে মাসে দু’টি পৃথক এফআইআর দায়ের করেছিল। সেইসময় বাজেয়াপ্তও করা হয়েছিল প্রচুর পরিমাণ রেমডেসিভির ইঞ্জেকশনও । জানা যায়, ২৫ থেকে ৩০ হাজার টাকায় বিক্রি করা হচ্ছিল এক একটি ইঞ্জেকশন। ইতিমধ্যেই কলকাতা পুলিশ বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে রেমডেসিভির নিয়ে কালোবাজারির অভিযোগে। তাদের কাছ থেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বিষয়টির তদন্ত ভার চেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *