ফেসবুক ক্রিয়েটরদের জন্য চালু করতে চলেছে সম্পূর্ণ পৃথক প্ল্যাটফর্ম ‘বুলেটিন’

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একটি দুর্দান্ত ফিচারের ঘোষণা ফেসবুকের পক্ষ থেকে। এদিন সংস্থার সিইও মার্ক জুকারবার্গ নিউজলেটার প্ল্যাটফর্ম বুলেটিনের ঘোষণা করেন অডিও চ্যাটে। লেখকরা তাদের কন্টেন্ট পেইড নিউজলেটার তৈরি এবং শেয়ার করতে পারবেন এই নতুন প্ল্যাটফর্মে ।

ফেসবুকের তরফে এও জানানো হয়েছে, বুলেটিন একটি সম্পূর্ণ আলাদা প্ল্যাটফর্ম। এখানে ক্রিয়েটররা দর্শকদের আকর্ষিত করতে পারবে তাদের সৃষ্টিশীল কাজের মাধ্যমে। এর পাশাপাশি একটি স্বতন্ত্র ওয়েবসাইট থাকবে তাদের ব্র্যান্ডের অধীনে যেখানে তারা কাস্টমাইজ করতে পারবে তাদের প্রকাশনার নাম, লোগো, কালার প্যালেট ইত্যাদি একাধিক জিনিস। এমনকি ক্রিয়েটররা তাদের নিবন্ধগুলিতে কাস্টমাইজ করার সুবিধাও পাবে মাল্টি-মিডিয়া এম্বেড এবং অন্যান্য স্টাইলিং বিকল্পগুলির সাথে।

এছাড়া ইউজাররা বিভিন্ন ধরণের কনটেন্ট পড়তে পারবেন বুলেটিন নিউজলেটার সাবস্ক্রাইব করে। আগামীদিনে এই প্ল্যাটফর্মে যোগ করা হবে পডকাস্ট, অডিও ফিচারও ইত্যাদি অপশনও। তবে সাবস্ক্রিপশন থেকে যে আয় হবে সেটা ক্রিয়েটররা পুরোটাই রাখতে পারবে তাদের নিজেদের কাছে। মার্ক জুকারবার্গ আরও জানান, বিগত দিনে অভূতপূর্ব ভাবে বেড়েছে ইন্ডিপেন্ডেন্ট লেখক, লোকাল গ্ৰুপ এবং পেজগুলির জনপ্রিয়তা। আমাদের লক্ষ্য সেইসব স্রষ্টাদের সমর্থন করাই। বুলেটিনের মাধ্যমে আরো বেশি করে দর্শকদের কাছে পৌঁছবে সেইসব সৃজনশীল ক্রিয়েটরদের কনটেন্ট। প্রাথমিক ভাবে এই যাত্রা শুরু হয়েছে ছোট ছোট গ্ৰুপ নিয়ে। তবে আগামী দিনে ফেসবুকের পরিকল্পনা রয়েছে আরো ইন্ডিপেন্ডেন্ট লেখকদের যুক্ত করার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *