ফেসবুক , ডাউন , ইনস্টাগ্রাম আচমকা বন্ধ হলো সারা বিশ্ব জুড়ে ক্ষোভে ফেটে পড়লেন ব্যাবহারকারীরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

সমস্যাটা প্রথম নজরে আসে বুধবার রাত থেকেই। বলা নেই, কওয়া নেই, আগাম সতর্ক বার্তা ছাড়াই , আচমকাই ফেসবুক কাজ করা বন্ধ করে দিল । ঝাঁপ বন্ধ করে ফেসবুক মেসেঞ্জারও। কী কারণ, এই নিয়ে টুইটারে যখন শোরগোল, তখন নজরে এলো ফেসবুকের হাত ধরে বন্ধ হয়েছে ইনস্টাগ্রামও। লগ ইনই করা যাচ্ছে না বেশ কিছু প্রোফাইলে। সোশ্যাল মিডিয়ার সবচেয়ে বেশি ব্যবহৃত দু’টি নেটওয়ার্কিং সাইট বসে যাওয়ায় কারণে গতকাল রাত থেকে মাথায় হাত পড়েছে ব্যাবহারকারী দের ।

downdetector.com এর তথ্য অনুযায়ী, থেকে আচমকাই বন্ধ হয়ে যায় ফেসবুক ভারতীয় সময় বুধবার রাত সাড়ে ৯টা নাগাদ । তার কিছু সময় পরে দেখা যায় ‘ডাউন’ ইনস্টাগ্রামও। মেসেজ আদান প্রদান করা তো দূরএর কথা , নতুন কিছু পোস্ট করাও যাচ্ছে না। শুধু ভারত নয়, মার্কিন যুক্তরাষ্ট্রের কোনও কোনও প্রদেশ, ব্রিটেন, লাতিন আমেরিকা, ফিলিপিন্স থেকে ফেসবুক ও ইনস্টাগ্রামের এই সমস্যার কথা টুইট করে জানিয়েছেন ইউজ়াররা।

গ্রাহকদের কথায়, মোবাইল থেকে ফেসবুক মেসেঞ্জার অনেক ক্ষেত্রে কাজ করলেও, কোনো ভাবে অ্যাকসেস করা যাচ্ছিল না ডেস্কটপ থেকে। মেসেজ সেন্ডিং অপশনেও সমস্যা হচ্ছিল। নতুন ছবি, ভিডিও পোস্ট করা যাচ্ছিল না ইনস্টাগ্রামেও । এমনকি বেশ কিছু প্রোফাইলে লগ ইন করে ঢোকাও সম্ভবপর হচ্ছিল না। অনেক ব্যবহারকারী প্রথমে সমস্যা ধরতেই পারেননি। ইন্টারনেটের সমস্যা বলে বারবার লগ ইন করার চেষ্টা করেন। অনেক ইউজ়ার আবার অ্যাপ আনইনস্টল করে ফের ইনস্টল করেন, তাতেও কোনো সমাধান হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *