বাংলাপক্ষ ডেপুটেশন জমা দিল অবাঙালি আরপিএফের বিরুদ্ধে বাঙালি হেনস্থার অভিযোগ এনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলাপক্ষ ডেপুটেশন জমা দিল গত ২জানুয়ারি রানাঘাট স্টেশনে এক ব্যক্তির উপর মিথ্যা কেস দেওয়ার অভিযোগ তুলে। তাদের আরও দাবী , আরপিএফ ওই দিন উক্ত ব্যক্তির বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ এনে কেস দেয় সেগুলি সম্পূর্ণ ভাবে ভুয়ো। এমন দাবী করার কারণ ওই ব্যক্তি বাঙালি এবং অবাঙালি আরপিএফ ইচ্ছাকৃত ওই ব্যক্তিকে হেনস্থা করেছে তার বাঙালি বিরোধী মনোভাব চরিতার্থ করতেই।

বাংলা পক্ষ নদীয়া জেলার সদস্য রা এও জানাচ্ছেন , ‘আরপিএফ কর্তৃক বাঙালি জাতির প্রতি অবমাননাকর মন্তব্য এবং মিথ্যে কেসে ফাঁসিয়ে দেওয়ার হুমকির বিরুদ্ধে তারা মঙ্গলবার রানাঘাট স্টেশন সংলগ্ন অঞ্চলে প্রতিবাদ কর্মসূচির পাশাপাশি ডেপুটেশনও জমা দিয়েছে।’ ঘটনাটি ঠিক কী? জানানো হচ্ছে , ‘পরিকল্পনা এবং ঘোষণা অনুসারে বাংলাপক্ষ কম্বল ও খাবার প্রদান করতে রানাঘাট স্টেশনে যায়। এক হিন্দিভাষী আরপিএফ এসে প্রথমে ঔদ্ধত্যপূর্ণ গলায় হিন্দি ভাষায় কিছু বলে কর্মসূচি শুরু হলে।

তাকে বাংলায় কথা বলতে বলা হয় সংগঠনের সদস্যরা ভাষা বুঝতে না পারায়। উনি বাংলায় কথা বলার কথা বললে আমাদের সাথে আরও উচ্চস্বরে কথা বলেন এবং হুমকি দেন মিথ্যা কেস দিয়ে ফাঁসিয়ে দেওয়ার।’ এবার তাদের আরও অভিযোগ , রানাঘাট শহরে ‘প্রায় ১০০ শতাংশ বাঙালির বাস আর সেখানেই বাংলাপক্ষ এবং তাদের কর্মীরা আক্রান্ত হচ্ছে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে। ঘটনাক্রমে অসহায় মানুষগুলির আরও অনেক অভিযোগ রয়েছে এদের বিরুদ্ধে। সত্যি বলতে আমরা বাংলায় রয়েছি নাকি অন্য কোথাও, সেই প্রশ্নই মনে জাগে এই সব ঘটনার পর। বাঙালিরা আজ আক্রান্ত। বহিরাগত আরপিএফ এর শাস্তি চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *