বাংলায় কোনো প্রয়োজন নেই এত বুদ্ধিমান, জ্ঞানী রাজ্যপালের , মন্তব্য অভিষেক বন্দ্যোপাধ্যায়র

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

ভোট ঘোষণা হওয়ার পর থেকেই প্রকট হয়েছে রাজ্যপাল ও রাজ্য নির্বাচন কমিশনের সংঘাত। পঞ্চায়েত নির্বাচনের আগে বাংলায় যে সন্ত্রাসের ছবি দেখা গিয়েছে, তার জন্য সম্পূর্ণভাবে কমিশনারকেই দায়ী করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করেছেন। সমস্যা খতিয়ে দেখতে ছুটে গিয়েছেন জেলায় জেলায়। রাজভবনে খুলেছেন পিস রুম। সবটাই রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে করা হচ্ছে বলে মন্তব্য করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, কেন্দ্রের আদেশ মেনেই এ সব কাজ করছেন রাজ্যপাল।

সাংবাদিক বৈঠকে রাজ্যপাল প্রসঙ্গে অভিষেক বলেন, বাংলায় একটা কথা আছে আপনি আচরি ধর্ম। আজ যা বলছেন, তা তিনি নিজে পালন করতে পারতেন। তাহলে বাংলার ভাল হত। অভিষেক প্রশ্ন তুলেছেন, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার সময় কেন কন্ট্রোল রুম খুললেন না রাজ্যপাল? কেন দুর্ঘটনায় মৃতদের বাড়ি বাড়ি গিয়ে কথা বললেন না?

অভিষেকের মতে, ট্রেন দুর্ঘটনার সময় এই তৎপরতা দেখা যায়নি, কারণ ভোটে বা রাজনীতিতে তার কোনও প্রভাব পড়ত না। পঞ্চায়েত নির্বাচনে আগে তিনি যা করছেন, তার সবটাই দিল্লির আদেশে করছেন বলে মন্তব্য করেছেন অভিষেক। তিনি বলেন, দিল্লি থেকে যে ভাবে আদেশ আসছে, রাজ্যপাল তাঁর সীমিত ক্ষমতা ও এক্তিয়ার অনুযায়ী, তা পালন করার চেষ্টা করছেন। অভিষেক বলেন, রাজ্যপালকে কিছু বলব না। শুধু কেন্দ্রকে বলব, এত বুদ্ধিমান, জ্ঞানী একজন রাজ্যপালকে বাংলায় প্রয়োজন নেই, ওঁকে মধ্যপ্রদেশে বা মনিপুরে পাঠিয়ে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *