বাংলায় ফের রক্তস্নান ভোট-পার্বণের শুরুতেই! গুলিতে ঝাঁঝরা হল কংগ্রেস কর্মী, ধৃত ২

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঝরল ফের রক্ত ঝরল পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমার প্রথম দিনেই। গুলিতে ঝাঁঝরা হয়ে কংগ্রেস কর্মী নিহত হল মুর্শিদাবাদের খড়গ্রামে । এদিকে নিহত কংগ্রেস কর্মীর পরিবার খুনের অভিযোগ তোলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে । পঞ্চায়েত নির্বাচনের এখনও এক মাস দেরি। তার আগে এখন থেকেই রাজনৈতিক জলঘোলা শুরু এই খুনোখুনি ঘিরে । এদিকে তৃণমূল মনে করছে কংগ্রেসের অন্তর্দ্বন্দ্বেই এই খুন কিনা তা তদন্ত করে দেখা প্রয়োজন রয়েছে বলে।

পঞ্চায়েত নির্বাচনের ঢাকে কাঠি পড়তেই শুরু ‘রক্তের রাজনীতি’। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার খড়গ্রামের নলদীপ গ্রামে কয়েকজনের সঙ্গে বসে তাস খেলছিলেন কংগ্রেস কর্মী ফুলচাঁদ শেখ। ঠিক সেই সময়ে কয়েকজন দুষ্কৃতী অতর্কিতে সেখানে হানা দেয় । দুষ্কৃতীরা এসেছিল বাইকে চেপে । দুষ্কৃতীরা খুব কাছ থেকে ফুলচাঁদকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। বাধা দিতে গেলে মারধর করা হয় তাঁর সঙ্গে থাকা বাকিদেরও ।

গুলিবিদ্ধ হয়ে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন ফুলচাঁদ। তড়িঘড়ি তাঁকে কান্দি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুষ্কৃতী হামলায় জখম তাঁর কয়েকজন সঙ্গীকেও নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তবে ফুলচাঁদ শেখের মৃত্যু হয়। বাকিরা হাসপাতালে ভর্তি রয়েছেন। নৃশংস এই হত্যাকাণ্ডে নিহতের পরিবার তৃণমূলকেই দুষছে। যদিও তাঁদের সেই দাবি উড়িয়েছে শাসকদল। নিহদের পরিবারের তরফে এফআইআর দায়ের করা হয় বেশ কয়েকজনের নামে। পুলিশ গ্রেফতার করে এফআইআর-এ নাম থাকা ২ জনকে ।

পঞ্চায়েত নির্বাচনের মনেনায়নত্র জমার প্রথম দিনেই এই রক্তস্নান ঘিরে রাজনৈতিক কাদা ছোঁড়াছুড়ি শুরু হয়েছে । বিষয়টি নিয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য সংবাদমাধ্যমে বলেন, ‘মৃত্যু দিয়ে শুরু নির্বাচন। এর চেয়ে দুর্ভাগ্যের আর কী হতে পারে!’ অন্যদিকে, তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন সংবাদমাধ্যমে বলেন, ‘প্রথম থেকেই বিরোধীরা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করতে চাইছেন। অন্তর্দ্বন্দ্বে এই ঘটনা কিনা তা তদন্ত করে দেখা দরকার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *