বাজারের সময়সীমা বেঁধে দেওয়া হল আসানসোল ও দুর্গাপুরে , ছাড় দেওয়া হলো শুধুমাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলায় মহকুমা প্রশাসন আংশিক লকডাউন ঘোষণা করল আসানসোল মহকুমা এলাকায়। তারা বাজার খোলা রাখার সময়ও এমনকি বেঁধে দিয়েছে আজ সোমবার সকাল থেকেই। এই একই নির্দেশিকা জারি করা হয়েছে আসানসোলের পাশাপাশি এমনকি দুর্গাপুরেও। এই শহরে আবার সোমবার আজ থেকে বন্ধ করা হচ্ছে মিনিবাস পরিষেবাও। আসানসোলের মহকুমাশাসক দেবজিত্‍ গঙ্গোপাধ্যায় গতকাল (রবিবার) জারি করেছেন বাজার খোলা রাখা সংক্রান্ত একটি নির্দেশিকাও। সেই নির্দেশিকায় আরও বলা হয়েছে সবজি বাজার ও মল খোলা রাখা যাবে সকাল আটটা থেকে দুপুর একটা পর্যন্ত। অবশ্য ওষুধের দোকান, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান এবং জরুরি পরিষেবা গুলিকে এই তালিকার বাইরে রাখা হয়েছে।

এদিকে বিধিনিষেধ আরোপ করা হয়েছে হোটেল ও রেস্তোরাঁ খোলা রাখার ব্যাপারেও। এগুলি খোলা রাখা যাবে তবে বসে খাওয়াদাওয়া করা যাবে না বলে উল্লেখ করা হয়েছে সেই নির্দেশিকায় । শুধুমাত্র অনুমতি দেওয়া হয়েছে হোম ডেলিভারি দেওয়ার জন্য। মহকুমা প্রশাসনের নির্দেশিকায় স্পষ্ট উল্লেখ করা হয়েছে,মহকুমায় করোনা সংক্রমণের হার ক্রমেই বৃদ্ধি পেয়েছে সামাজিক দূরত্ব বজায় না রাখার কারণেই। সেই কারণেই দোকান ও বাজার খোলা রাখার ওপর বিধিনিষেধ আরোপ করতে একরকম বাধ্য হচ্ছে প্রশাসন।

আসানসোলের শহর ও গ্রামাঞ্চলে এই নির্দেশ কার্যকর থাকবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত। সমস্ত বাজার, বিজনেস অ্যাসোসিয়েট শপিং মল কর্তৃপক্ষ – প্রভৃতিকেও জানিয়ে দিতে বলা হয়েছে এই নির্দেশিকার কথা। একই নির্দেশ জারি করা হয়েছে দুর্গাপুর মহকুমাতেও অর্থাত্‍ এখানেও জরুরি পরিষেবা ছাড়া অন্য সব কিছু বন্ধ থাকবে সকাল আটটা থেকে দুপুর একটার পরে। আজ সোমবার থেকেই মিনিবাস পরিষেবাও বন্ধ হয়ে যাচ্ছে দুর্গাপুর শহরে। রবিবার সন্ধ্যায় এই সিদ্ধান্ত জানানো হয়েছে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *