বানচাল হলো বড়সড় নাশকতার ছক শালিমার এক্সপ্রেসে উদ্ধার হলো প্রচুর বিস্ফোরক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঈদের দিনে বানচাল হলো বড়সড় নাশকতার ছক । প্রচুর বিস্ফোরক, ডেটোনেটর পাওয়া গেলো শালিমার-মুম্বই এক্সপ্রেসে। সমস্ত তার ব্যাটারির সঙ্গে যুক্ত করা ছিল বলে খবর পুলিশ সূত্রে । কোনওভাবে ব্যাটারির সঙ্গে ডেটোনেটরের সংযোগ ঘটলেই ঘটে যেতে পারত বড়সড় বিস্ফোরণের ঘটনা এমনটাই মনে করছে তদন্তকারী আধিকারিকরা। ইতিমধ্যে বিস্ফোরকগুলি নিষ্ক্রিয় করেছে মুম্বই পুলিশের স্পেশাল ফোর্স।

তবে কীভাবে এইবিপুল পরিমাণ বিস্ফোরক ট্রেনে আসল প্রশ্ন উঠছে তা নিয়েও । সমগ্র মুম্বই রেল ইয়ার্ড খালি করে চলছে তল্লাশি অভিযান ।জানা গিয়েছে, মঙ্গলবার রাতে হাওড়ার শালিমার থেকে ছেড়ে যায় ট্রেনটি। পরদিন বুধবার সকালে যাত্রী নিয়ে মুম্বই পৌঁছয়। পুরো ট্রেনটি যখন খালি করে রেল ইয়ার্ডে নিয়ে যাওয়া হয়। সেখানে ট্রেনটি পরিস্কার করার সময় বিপুল পরিমাণ এই বিস্ফোরক রেল কর্মীদের নজরে পড়ে । এরপরেই খবর দেওয়া হয় রেল পুলিশ এবং মুম্বই পুলিশের বম্ব-স্কোয়াডকে।

ঘটনাস্থলে পৌঁছে সমগ্র বিষয়টি খতিয়ে দেখার পর সেগুলি দ্রুত নিষ্ক্রিয় করে বম্ব-স্কোয়াড। জানা যায়, বড়সড় নাশকতা ঘটানোর জন্যই ব্যাটারির সঙ্গে সমস্ত ডেটোনেটর যুক্ত করা ছিল। ছিল শুধু সংযোগের অভাব। আর তা না হওয়ার কারণেই বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গিয়েছে শালিমার-মুম্বই এক্সপ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *