বাম ছাত্র যুব সংগঠন বিক্ষোভে নামছে পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শুক্রবার ৫ মার্চ এসএফআই ও ডিওয়াইএফআই সহ ১০টি বাম ছাত্র ও যুব সংগঠন বিক্ষোভ সমাবেশ করবে পেট্রো পণ্য রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে। তাদের আরও অভিযোগ যেভাবে পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের দাম প্রতিদিন যেভাবে বাড়ছে তাতে কোনো ভাবেই বোঝা যাচ্ছে না আদৌ দেশে কোন সরকার আছে কিনা। এই বিষয়ে এসএফআই ডিওয়াইএফআইকে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে এমনকি কেন্দ্রের পাশাপাশি রাজ্য সরকারের ভূমিকা নিয়েও।ইতিমধ্যেই রান্নার গ্যাসের দাম বেড়ে গিয়ে ৮৪৫ টাকা হয়েছে।

অন্যদিকে বিভিন্ন রাজ্যে যখন পেট্রোল ডিজেলের দামও যথাক্রমে ৯০ টাকা এবং ৮০ টাকা ছাড়িয়েছে। তখন কেন্দ্রের পাশাপাশি প্রশ্ন তোলা হচ্ছে রাজ্য সরকারেরে ভূমিকা নিয়েও। এই বিষয়ে তারা অন্য রাজ্যের ভূমিকার কথাও বলেছে। তাদের আরও প্রশ্ন যেখানে কেরল ছত্রিশগড়ে রাজ্য সরকার ১২ টাকা তেলের দাম কমাতে পেরেছে সেখানে এখানকার রাজ্য সরকার কমিয়েছে মাত্র ১ টাকা দাম।

এদিকে আবার বামফ্রন্ট কংগ্রেস এবং আই এস এফ যৌথভাবে পথে নামছে পেট্রোপণ্য সহ অন্যান্য অত্যাবশ্যকীয় পণ্য মূল্যবৃদ্ধি প্রতিবাদে । ৬ মার্চ এরা যৌথভাবে মিছিল করবে সমগ্র রাজ্যজুড়েই। কলকাতায় কেন্দ্রীয়ভাবে মিছিল করার পাশাপাশি মিছিল করা হবে রাজ্যের প্রতিটি বিধানসভা কেন্দ্রেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *