বিজেপি’ উন্নয়নকে আটকাতে চাইছে এজেন্সিকে দিয়ে , ছেলের তলব প্রসঙ্গে মোদীকে তীব্র আক্রমণ গেহলটের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সামনেই রাজস্থান নির্বাচন। তার আগেই পেপার ফাঁস কেলেঙ্কারির তদন্তে রাজ্য কংগ্রেসের সভাপতির বাড়িতে তল্লাশি অভিযান ইডির।‘ক্ষমতায় এলে লাল ডায়েরির রহস্য ফাঁস হবে’, মরুরাজ্যে প্রচারে ঝড় তুলে এই বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। ভোটের আগে বিজেপি পাখির চোখ করেছে রাজস্থানকে। রাজস্থান সরকারের দুর্নীতি নিয়ে গেহলট সরকারকে নিশানা করেন প্রধানমন্ত্রী মোদী। উঠে আসে লাল ডায়েরির প্রসঙ্গ। রাজস্থানে নারী নির্যাতন বৃদ্ধি নিয়ে সেই সময় অশোক গেহলট সরকারের বিরু্দ্ধে সরব হয়েছিলেন মন্ত্রিসভার সদস্য রাজেন্দ্র সিং গুঢা। এর জেরে তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেন মুখ্যমন্ত্রী গেহলট।

এরপরেই মরুরাজ্যে বিধানসভা অধিবেশন চলাকালীন একটি লাল ডায়েরি নিয়ে হাজির হয়েছিলেন গুঢা। এতেই রয়েছে দুর্নীতির বিশদ বিবরণ বলেও দাবি করেন তিনি। এদিকে ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে আজ সকালেই রাজস্থানের রাজনীতিতে রীতিমত তোলপাড় পড়ে গিয়েছে।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বিশেষ দল পেপার ফাঁস তদন্তে অভিযান চালাচ্ছে রাজস্থান প্রদেশ কংগ্রেসের সভাপতি গোবিন্দ সিং দোতাসারার জয়পুর ও সিকারের বাড়িতে। পাশাপাশি দৌসার মহুয়া থেকে কংগ্রেস প্রার্থী ও বর্তমান বিধায়ক ওমপ্রকাশ হুডলার বাড়িতেও অভিযান চালায় তদন্তকারী সংস্থা।

কর্মকর্তারা গোবিন্দ সিং দোতাসারা এবং তার আত্মীয়দের জিজ্ঞাসাবাদ করছেন বলেই জানা গিয়েছে। ইডির একটি দল সিকারে গোবিন্দ দোতাসারার ব্যক্তিগত বাসভবনেও পৌঁছেছেন। তথ্য অনুযায়ী, গোবিন্দ সিং দোতাসার ও তাঁর আত্মীয়দের বাড়িতেও পৌঁছেছে ইডির দল। আরপিএসসি পেপার ফাঁস মামলায় বৃহস্পতিবার প্রথমবারের মতো পিসিসি প্রধানের বাড়িতে অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লি এবং জয়পুরের ইডি টিমের পাশাপাশি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর আধিকারিকরাও।

ইডি দল দোতাসার জয়পুরের বাসভবন এবং সিকারে তাঁর ব্যক্তিগত বাসভবনেও পৌঁছেছেন। একই সঙ্গে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট মহুয়ার নির্দল বিধায়ক এবং কংগ্রেস প্রার্থী ওমপ্রকাশ হুডলার সাতটি স্থানেও অভিযান চালিয়েছে। সিকার জেলার লক্ষ্মণগড় আসন থেকে কংগ্রেস তাদের প্রার্থী তালিকায় গোবিন্দ সিং দোতাসারাকে প্রার্থী করেছে।

এদিকে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলে বৈভব গেহলটকে তলব করেছে ইডি। ইডি শুক্রবার (২৭ অক্টোবর) জিজ্ঞাসাবাদের জন্য বৈভবকে তলব করেছে। তথ্য দিয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেছেন যে ইডি তাঁর ছেলে বৈভব গেহলটকে সমন পাঠিয়েছে। অশোক গেহলট বলেন, ‘আমি ক্রমাগত বলে আসছি যে রাজস্থানে প্রতিদিন ইডির অভিযান চলছে কারণ বিজেপি চায় না যে মহিলা, কৃষক এবং দরিদ্ররা এখানে প্রকল্পের সুবিধা পান’। অশোক গেহলট তার ছেলের কাছে ইডি সমন পাওয়ার বিষয়ে তার অসন্তোষ প্রকাশ করেছেন এবং বলেছেন যে ২৫ অক্টোবর কংগ্রেস রাজস্থানের মহিলাদের জন্য এক গুচ্ছ প্রকল্পের গ্যারান্টি ঘোষণা করে এবং পরের দিনই গোবিন্দ সিং দোতাসারার বাসস্থানে ইডি অভিযান চালায় এবং ছেলে বৈভব গেহলটকে ইডি সমন জারি করে।

বৃহস্পতিবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলে বৈভব গেহলটকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি আয়কর আইন, ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট, 1999 (FEMA) এর ধারা 37(1) এবং (3) এর অধীনে বৈভব গেহলটকে তলব করেছে। লাল ডায়েরি নিয়ে বৈভব গেহলটকে জেরা করতে পারে ইডি। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ টুইট করে তথ্য দিয়েছেন অশোক গেহলট। টুইট করে তিনি লিখেছেন, ‘রাজস্থান কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং দোতাসারার বাড়িতে ইডির অভিযান। আমার ছেলে বৈভব গেহলটকে ইডি দফতরে হাজির হওয়ার জন্য সমন। এখন আপনি বুঝতে পারছেন যে আমি রাজস্থানে ইডি-র রেড রোজ বলেছি কারণ বিজেপি চায় না যে রাজস্থানের মহিলা, কৃষক এবং দরিদ্ররা কংগ্রেসের দেওয়া গ্যারান্টির সুবিধা পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *