বিজেপি বিধায়ক গুরুতর আহত হল জনতার রোষে মার খেয়ে , গুলি চালানোর নির্দেশ অশান্ত মণিপুরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিক্ষোভ শুরু হয়েছিল মূলত কয়েকটি চার্চ গুঁড়িয়ে দেওয়া থেকে। পরে বনাঞ্চল থেকে উপজাতিদের সরানোর নির্দেশে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে । ক্রমশ জ্বলছে মণিপুর। রাস্তায় পড়ে আছে মৃতদেহ। দেখা মাত্র গুলির নির্দেশ দেওয়া হয়েছে উত্তর পূর্বের এই বিজেপি শাসিত রাজ্যের অগ্নিগর্ভ পরিস্থিতি সামাল দিতে। গণরোষে মার খেয়ে গুরুতর জখম বিজেপি বিধায়কও ।

মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সাথে দেখা করার পরে রাজ্য সচিবালয় থেকে ফিরে আসার সময় বিজেপি বিধায়ক ভংজাগিন ভালতেকে মারধর করা হয়। বিধায়ক ইম্ফলের রিজিওনাল ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (RIMS) চিকিৎসাধীন গুরুতর অবস্থায়। মণিপুরে উপজাতি এবং রাজ্যের সংখ্যাগরিষ্ঠ মেইতেই গোষ্ঠির মধ্যে মূলত হিংসা ছড়িয়ে পড়েছে। ফারজাওল জেলার থানলনের তিন বারের বিধায়ক ভালতে। তিনি কুকি উপজাতিভুক্ত। তিনি এর আগে ছিলেন মণিপুরের উপজাতি বিষয়ক ও পার্বত্য মন্ত্রীর দায়িত্বে।

মণিুপুরে বিজেপি সরকারের বিরুদ্ধে মূলত অভিযোগ, তারা উপজাতিদের সরানোর ছক করেছে সংরক্ষিত বনাঞ্চল থেকে । বিক্ষোভ শুরু করে রাজ্যের ৩৬টি উপজাতি গোষ্ঠির সংগঠন। এদিকে আন্দোলনও হিংসাত্মক আকার নেয়। পুরো মণিপুর জুড়ে অশান্তির আগুন ছড়িয়েছে চূড়াচাঁদপুরে মুখ্যমন্ত্রীর সভায় হামলার ঘটনা থেকে। এদিকে,পরিস্থিতি নিয়ন্ত্রণে কেন্দ্রীয় সরকার ৩৫৫ ধারা জারি করে মণিপুরে নিরাপত্তার দায়িত্ব নিয়েছে। রাজ্যে শান্তি ও শৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান জানানো হয়েছে। ইম্ফল, থেকে চূড়াচাঁদপুর সড়কটি পুলিশ এবং নিরাপত্তা কর্মীদের দিয়ে সুরক্ষিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *