নিয়োগ দুর্নীতিতে কেন গ্রেফতার হয়নি মূল সুবিধাভোগীরা? CBI পড়লো হাইকোর্টে প্রশ্নের মুখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার সিবিআই নিম্ন আদালতের পর কলকাতা হাইকোর্টেও প্রশ্নের মুখে শিক্ষায় নিয়োগ দুর্নীতির মামলায় । যে বা যারা এই মামলার মূল সুবিধাভোগী, তারা কি গ্রেফতার হয়েছেন? এমনি প্রশ্ন কলকাতা হাইকোর্টের। প্রসঙ্গত, হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে শুনানি ছিল এই মামলার অন্যতম অভিযুক্ত আব্দুল খালেকের জামিনের আবেদনর। উল্লেখ্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হাইকোর্টের প্রশ্নের মুখে সেই মামলার শুনানিতেই । সিবিআইকে বিচারপতির আরও প্রশ্ন, সিবিআই এতদিন তদন্ত করছে, তাহলে কেন গ্রেফতার করা হয়নি মূল সুবিধাভোগীদের ? ধৃত অভিযুক্তর থেকে কি কি তথ্য নথি পাওয়া গিয়েছে? আর কতদিন সময় লাগবে এই তদন্ত শেষ করতে?

শুধু তাই নয়, বিচারপতি তীর্থঙ্কর ঘোষ আরও মন্তব্য করেন, চার্জ শিটেও নাম নেই ধৃত আব্দুল খালেকের। শুধু সাপ্লিমেন্টারি চার্জশিটে নাম দেবে বলে কি সিবিআই এই ভাবে তাকে আটকে রাখার আবেদন করতে পারে? এদিকে জামিনের আবেদনকারী আব্দুল খালেকের মূল অভিযোগ, হল এফআইআর বা চার্জশিটে তার নাম নেই। অথচ তাকে ৭৬ দিন ধরে গ্রেফতার করে রাখা হয়েছে। তিনি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। দাবি মূল ঘটনার সঙ্গে তাঁর কোনও যোগ নেই বলেই । সেই মামলার শুনানির সময় এদিন ফের একবার হাইকোর্ট প্রশ্ন তুলল সিবিআইয়ের তদন্ত প্রক্রিয়া নিয়ে।

প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারিতেই সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা একই দিনে গ্রেফতার করেছিল বাগদার চন্দন মণ্ডল ওরফে রঞ্জন সহ ছয় জনকে। সেই ছয় জনের তালিকায় নাম ছিল আব্দুল খালেকেরও। সেই আব্দুল খালেক এবার জামিনের আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ হন। আবেদনকারীর দাবি, এফআইআর বা চার্জশিটে নাম না থাকা সত্ত্বেও তাকে গত ৭৬ দিন ধরে গ্রেফতার করে রাখা হয়েছে। এমন অবস্থায় যাতে তাঁকে জামিন দেওয়া হয়, সেই আর্জি নিয়ে আব্দুল খালেক আদালতের দ্বারস্থ হন । আর সেই মামলার শুনানির সময়েই সিবিআইকে এবার পড়তে হল হাইকোর্টে প্রশ্নের মুখে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *