মহিলা বিদেশ ভ্রমণে ক্যানসারের নামে ৪৩ লক্ষ টাকা হাতিয়ে! পুলিশের কবলে জুয়া খেলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইদানীং কালে ‘ক্রাউডসোর্সিং’-এর চল বেশ বেড়েছে অনলাইন প্ল্যাটফর্মগুলিতে। অনেকেই নিজেদের নাম নথিভুক্ত করতে শুরু করেছেন । কোনও ব্যক্তি অসুস্থ হলে চিকিৎসার টাকা জোগাতে না পারলে তাঁদের সাহায্য করে এই ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলি। ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলির দৌলতে অনেক মানুষ বেরিয়ে আসতে পারেন কঠিন রোগের কবল থেকে।

তবে এমন প্ল্যাটফর্মগুলিতে কমতি নেই অসৎ লোকেদেরও। সাহায্যের নামে জালি কাগজপত্র ও প্রেসক্রিপশন দেখিয়ে টাকা হাতিয়েছেন— প্রচুর রয়েছে এমন উদাহরণও। সম্প্রতি ঠিক এমনটাই করেন নিকোল এলকাব্বাস নামে বছর ৪৪-এর এক মহিলাও। ইংল্যান্ডের কেন্টের বাসিন্দা নিকোল নিজের ভুয়ো অ্যাকাউন্ট খোলেন এক ‘ক্রাউডসোর্সিং’ ওয়েবসাইটে । সেখানে নিকোল জানান তিনি ডিম্বাশয়ের ক্যানসারে আক্রন্ত এবং তাঁকে স্পেনে যেতে হবে চিকিৎসা করাতে । শারীরিক অসুস্থতার ভান করে সেই মহিলা ‘গো ফান্ড মি’ নামক ওয়েবসাইট থেকে ৪৩ লক্ষ টাকা আদায় করেন। তাঁর চিকিৎসার জন্য তাঁকে আর্থিক সাহায্য করেন প্রায় ৭০০ জন। তবে পরবর্তী-কালে জানা যায়, তিনি বিদেশে ঘুরতে গিয়েছেন সেই টাকা নিয়ে, জুয়া খেলেছেন, এমনকি, কেনাকাটাও করেছেন!

‘গো ফান্ড মি’ সংস্থার তরফে প্রতারণার অভিযোগ দায়ের করা হয় মহিলার বিরুদ্ধে। আদালতে ওই মহিলা জানান, ইতিমধ্যেই নাকি তাঁর তিনবার অস্ত্রোপচার হয়েছে, তাঁর কেমোথেরাপিও শুরু হয়েছে। তবে তদন্তে নেমে পুলিশ জানতে পারে পুরো ঘটনাটিই সাজানো। সম্প্রতি ক্যানসারের চিকিৎসার জন্য স্পেনের কোনও হাসপাতালে ভর্তি হননি নিকোল এলকাব্বাস নামে কোনও মহিলাই ।নিকোল আদালতে দোষী প্রমাণিত হয়েছেন। আদালত তাঁকে কারাদণ্ড দিয়েছেন ২ বছর ৯ মাসের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *