বিরাট চমক কেজরিওয়ালের ! বড় ঘোষণা রাজধানী দিল্লিতে, হাসি ফুটবে হাজার হাজার মানুষের মুখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শ্রমিকদের জন‍্য এবার বিরাট সুখবর। দিল্লি সরকার শ্রমিকদের বার্ষিক পাস (ডিটিসি পাস) দেওয়ার ঘোষণা করেছে ডিটিসি(DTC) বাসে তাদের বিনামূল্যে যাতায়াতের সুবিধার জন্য। পাশাপাশি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আরও জানিয়েছে, শ্রমিকদের সন্তানদের দেওয়া হবে বিনামূল্যে কোচিং-এর সুবিধাও। মহিলাদের জন্য বিনামূল্যে ডিটিসি বাসে যাতায়াত ঘোষণা করার পরে, এবার শ্রমিকদের জন্য একটি বড় ঘোষণা করেছে দিল্লির আম আদমি পার্টি(এএপি) সরকার।

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও সমস্ত সংশ্লিষ্ট বিভাগগুলিকে নির্দেশ দিয়েছেন দেশের রাজধানীতে রেজিস্ট্রার শ্রমিকদের বিনামূল্যে বাসে যাতায়াতের পাস দেওয়ার ক্ষেত্রে। এখন পর্যন্ত দিল্লিতে ১৩.৪ লক্ষ রেজিস্ট্রার নির্মাণ শ্রমিক রয়েছে। উল্লেখ্য, কিছুদিন আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শ্রমিকদের উন্নতির কথা ভেবে কিছু পদক্ষেপের সিদ্ধান্ত নেয় শ্রম বিভাগের সঙ্গে একটি পর্যালোচনা সভায়।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিভিন্ন দফতরের আধিনারিকদের নির্দেশ দিয়েছেন প্রত্যেক শ্রমিককে বিনামূল্যে বাস পাস দেওয়ার ব‍্যবস্থা করতে। কেজরিওয়াল ডিটিসিকে আলোচনা করে জানাতে বলেছেন যে সরকার শ্রমিকদের পক্ষে থেকে এই পাসগুলির জন্য একটি নির্দিষ্ট মূল্য দিতে পারে কিনা। তাহলে শ্রমিকরা বিনা খরচে বাসে চড়তে পারবে। আর যারা পোর্টার, পেইন্টার, গার্ড, কংক্রিট মিক্সার, ক্রেন এবং পাম্প অপারেটর, পলিশিং এবং টাইলিংয়ের কাজ করেন তাঁদের সকলকেও ডিটিসি বাসে যাতায়াতের জন‍্য বিনামূল্যে একটি করে পাস দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *