বিশ্বের অন্যতম প্রভাবশালী দেশ’, ইজরায়েল ভারতের কৌশলকে কাজে লাগাতে চায় সন্ত্রাসবাদ দমনের ক্ষেত্রে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইজরায়েলে হামাস জঙ্গিদের হামলার মধ্যে ভারত ইজরায়েলকে সমর্থন জানিয়েছে। পাশে থাকার বার্তা দিয়েছে। রবিবার ভারতে নিযুক্ত ইজরায়েলের রাষ্ট্রদূত নাওর গিলন এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। হামাসের হামলা নিয়ে ইসরায়েলের রাষ্ট্রদূত নাওর গিলন বললেন- ‘আমরা জানি কী করতে হবে’। ইজরায়েল ও হামাসের মধ্যে চলছে রক্তক্ষয়ী যুদ্ধ।হামাসের হামলা প্রসঙ্গে ভারতে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত নাওর গিলন বলেছেন, “আমরা ভারতে পূর্ণ সমর্থন পাচ্ছি। দেশের মন্ত্রী, ব্যবসায়ী, সরকারি কর্মচারী এমনকি ভারতের নাগরিকরাও সোশ্যাল মিডিয়ায় আমাদের সমর্থন করছেন। আমরা জানি আমাদের কি করতে হবে, আমাদের নৈতিক সমর্থন দরকার”।

তিনি বলেন, “আমাদের ভারতীয় ‘বন্ধুদের’ কাছ থেকে শক্তিশালী সমর্থনের প্রয়োজন হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও আমাদের সমর্থন করেছেন”। পাশাপাশি তিনি বলেন, “ভারত বিশ্বের অন্যতম প্রভাবশালী দেশ। ভারত এমন একটি দেশ যে দেশ সন্ত্রাসবাদ এবং এর ভয়াবহতা সম্পর্কে জানে বোঝে। আমাদের নিশ্চিত করতে হবে যে হামাস এই বর্বরতা আর চালিয়ে যেতে না পারে। এটা স্পষ্ট যে “এই হামলার পিছনে ইরান রয়েছে।”

তিনি বলেন, ‘হামলায় অনেক বিদেশী নাগরিকও প্রাণ হারিয়েছেন। তবে এখন পর্যন্ত ভারতীয় নাগরিকদের মৃত্যুর কোন খবর মেলেনি। নাওর বলেন, এই হামলার ফল সন্ত্রাসবাদীদের ভোগ করতে হবে। হামলাত জন্য তাদের কঠোর মূল্য দিতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার হামাসের রকেট হামলায় ইজরায়েলের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেছেন, ভারতের চিন্তাভাবনা এবং প্রার্থনা নিরীহ মানুষ এবং তাদের পরিবারের সঙ্গে রয়েছে।

শনিবার হামাস যোদ্ধারা গাজা সীমান্তে অতর্কিত হামলা চালায়। একদিন পর ইজরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধ তীব্র হয়। রবিবার হামাসের রকেট হামলা এবং স্থল হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪০০-এর বেশি হয়েছে, আর ২,০০০ জন আহত হয়েছে বলে জানা গেছে। টাইমস অব ইজরায়েল আরো জানিয়েছে, গাজায় বেশ কয়েকজন ইজরায়েলি নাগরিককে বন্দী করা হয়েছে। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামাসকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *