মোদী বন্দনা ধনখড়ের সফরে, অশোক গেহলট চড়া সুর চড়ালেন রাজনীতির গন্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নাম না নিয়েই ফের গেহলটকে আক্রমণ ধনখড়ের। উপড়াষ্ট্রপতি রাজস্থানের মুখ্যমন্ত্রীর নাম না টেনেই বলেন, “কোথাও গেলেই কিছু মানুষের আপত্তি থাকে। বিধানসভা নির্বাচনের আগে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের রাজস্থান সফর নিয়ে গত কয়েকদিন ধরেই চলছে রাজনীতি। উপরাষ্ট্রপতির রাজস্থান সফর নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী গেহলট। এর পরেই উত্তর দিয়েছেন উপরাষ্ট্রপতি ধনখড়।

রাজস্থানে নির্বাচনের আগে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের রাজ্য সফরের জেরে রাজ্যের রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে। সম্প্রতি, মুখ্যমন্ত্রী অশোক গেহলট ধনখড়ের ঘন ঘন রাজস্থান সফর নিয়ে প্রশ্ন তুলেছিলেন। মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের জবাব দিয়েছেন ধনখড়ও। উপরাষ্ট্রপতি,ধনখড় শুক্রবার সিকার পরিদর্শন করে বলেন, “সাংবিধানিক পদে অধিষ্ঠিত ব্যক্তিদের অহেতুক রাজনীতিতে টেনে আনবেন না”। শনিবার একদিনের সফরে শ্রী গঙ্গানগরে পৌঁছানোর পর উপরাষ্ট্রপতি আবারও এই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন।

উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় বলেছেন যে তিনি কৃষকদের কল্যাণ ও উন্নয়নের জন্য বিভিন্ন জায়গায় সফর করছেন। তিনি আরও বলেছেন, তিনি যখন বিভিন্ন জায়গায় গিয়ে কৃষকদের সঙ্গে কথা বলেন, তখন কেন কিছু মানুষ তা নিয়ে আপত্তি তোলেন? পাশাপাশি তিনি হুঁশিয়ারির সুরে বলেন, “কৃষকদের কল্যাণে তিনি কাজ করে যাবেন”।

তিনি তাঁর ভাষণে বলেন, দেশের মোদী সরকার কৃষকদের কল্যাণে অনেক প্রকল্প চালু করেছে, যা কৃষকদের জীবনকে উন্নত ও সহজ করে তুলেছে। তিনি বলেন, জি-টোয়েন্টির মাধ্যমে পুরনো বাণিজ্য পুনরুজ্জীবিত করার জন্য কাজ করা হচ্ছে যা দেশের কৃষকদের ব্যাপকভাবে উপকৃত করবে। জগদীপ ধানখড় তার বক্তব্যে বলেন, দেশের সরকার কৃষকদের জীবনযাত্রা পরিবর্তনের জন্য আপ্রাণ চেষ্টা করছে।

অনুষ্ঠানে উপস্থিত জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত বলেন, ‘একটা সময় ছিল যখন কৃষি বিজ্ঞানী এবং কৃষক উভয়েরই প্রধান মনোযোগ ছিল খাদ্যশস্য উৎপাদন বৃদ্ধির দিকে, কিন্তু আজ ভারত একটি খাদ্যশস্য উদ্বৃত্ত দেশ, তাই এখন সেখানে কৃষিতে উদ্ভাবন ও প্রযুক্তি গ্রহণ করা প্রয়োজন, কৃষকদের আয় বৃদ্ধির প্রয়োজন রয়েছে। কাজরির মতো একটি সংগঠন গত ৬৫ বছর ধরে কৃষকদের স্বার্থে কাজ করে যাচ্ছে’। লক্ষণীয় যে উপ্রাষ্ট্রপতি জগদীপ ধনখড় গত সপ্তাহে একটি অনুষ্ঠানের জন্য যোধপুর যান। সেখানে জাতীয় আইন বিশ্ববিদ্যালয়ে তিনি শিক্ষার্থীদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠানে যোগ দেন।

উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের ঘনঘন রাজস্থান সফর নিয়ে প্রশ্ন তোলার পর পাল্টা জবাব দিয়েছেন তিনি। ধনখড় বলেন, “সাংবিধানিক পদে অধিষ্ঠিত ব্যক্তিকে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য রাজনীতিতে টেনে আনা উচিত নয়। তিনি বলেন, আমাকে রাজনীতিতে টেনে আনছেন কেন? আমি একজন কৃষকের ছেলে। আমার কাজ সংবিধান রক্ষা করা”।

সম্প্রতি উপরাষ্ট্রপতির রাজস্থান সফর নিয়ে মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি বলেন, এখন নির্বাচন ঘনিয়ে এসেছে। এমন পরিস্থিতিতে কেন বারবার রাজস্থানে আসছেন ধনখড় তা সকলের কাছেই পরিষ্কার। গেহলট বলেছিলেন যে উপরাষ্ট্রপতি দিনে পাঁচটি সফর করছেন যেখানে তাঁর সফরের কোনও যৌক্তিকতা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *