বিস্ফোরক তথ্য পার্থকে জেরা করে , সিবিআই ফের তলব করল শিক্ষাসচিব মণীশ জৈনকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নিয়োগ দুর্নীতি কাণ্ডে ফের রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। বৃহস্পতিবার তাঁকে কলকাতার সিবিআই দফতর নিজাম প্যালেসে হাজির হতে বলা হয়েছে। এর আগেও একবার শিক্ষাসচিবকে তলব করে জেরা করেছিল সিবিআই। সূত্রের খবর, গত কয়েক মাসের তদন্তে মণীশের সম্পর্কে নতুন কিছু তথ্য পাওয়া গিয়েছে। সেগুলি নিয়েই জেরা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

প্রাক্তন শিক্ষামন্ত্রী জেরায় এবং আদালতে বেশ কয়েকবার দাবি করেছেন তিনি শিক্ষা দফতরের মন্ত্রী ছিলেন মাত্র। কিন্তু নিয়োগ সংক্রান্ত বিষয়ে তিনি কোনও সিদ্ধান্ত নিতেন না। সিবিআই সূত্রের খবর, জেরার মুখে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তদন্তকারীদের জানিয়েছেন, তৎকালীন শিক্ষাসচিব তাঁর কাছে নিয়োগ সংক্রান্ত যে ফাইল পাঠাতেন, তাতে তিনি সই করে দিতেন।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে খবর, প্রাক্তন মন্ত্রীর বক্তব্য অনুযায়ী, সচিব যদি নিয়োগ সংক্রান্ত ফাইল তৎকালীন শিক্ষামন্ত্রীকে পাঠিয়ে থাকেন তবে কার নির্দেশে তা পাঠাতেন তা জানতে চায় সিবিআই। নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রশাসনিক মহলের কর্তা জড়িয়ে আছেন বলে মনে করছে সিবিআই। তাঁদের নির্দেশে পার্থর কাছে ফাইল সই করতে পাঠানো হত কি না তা খতিয়ে দেখতে চায় সিবিআই।

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে তদন্তকারীরা রাজ্যের শিক্ষা দফতর বিকাশ ভবনে হঠাৎ করে হানা দেয় সিবিআই। সেদিন বিকাশ ভবনে শিক্ষাসচিব মণীশ জৈনের দফতের যান সিবিআই আধিকারিকরা। সেখানে তাঁকে জেরা করা হয়। কিছু নথিপত্র সংগ্রহ করেন সিবিআই আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *