এবার এসটিএফের জালে ধরা পড়লো IS মডিউলের এক চাই , অবশেষে কলকাতায় আসা হচ্ছে মধ্য প্রদেশ থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার মধ্যপ্রদেশ থেকে আরও একজন গ্রেফতার হল আইএস (IS) যোগ সন্দেহে । ধৃতের নাম কুরেশি। তিনি আইএস মডিউলের মাথা বলে উঠে এসেছে তদন্তে। কলকাতা তাঁকে গ্রেফতার করে পুলিশের এসটিএফ (STF)। ট্রানজিট রিমান্ডে তাকে কলকাতায় নিয়ে আসা হচ্ছে। এদিকে গোয়েন্দা সূত্রে খবর, এই কুরেশি সম্প্রতি হাওড়া থেকে জঙ্গি সন্দেহে গ্রেফতার হওয়া মহম্মদ সাদ্দামের গুরু। তাঁর হাত ধরেই সাদ্দাম আইএস-এ যোগ দেন বলেও তথ্য তদন্তকারীদের হাতে উঠে এসেছে । যদিও সবই তদন্তসাপেক্ষ। উল্লেখ্য গত শুক্রবার (৬ জানুয়ারি) দ্বিতীয় হুগলি সেতু থেকে মহম্মদ সাদ্দাম ও সৈয়দ আহমেদকে গ্রেফতার করে এসটিএফ। আইএস সন্দেহভাজন হিসাবে গ্রেফতার করা হয় তাঁদের। এরপরই একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসে গোয়েন্দাদের হাতে। সাদ্দাম কলকাতা মডিউলের অন্যতম মাথা বলে তদন্তে উঠে এসেছে বলে সূত্রের খবর। আর গোয়েন্দাদের ধারনা, সাদ্দামকে এই পথে নিয়ে যান আব্দুল রাকিব কুরেশি।

আপাতত সাদ্দাম, সৈয়দরা পুলিশ হেফাজতে রয়েছেন।তাঁদের জেরা করে একের পর এক তথ্য এসটিএফের হাতে উঠে এসেছে বলে সূত্রের খবর । সাদ্দামদের বড়সড় হামলার ছক ছিল বলে গোয়ান্দাদের কাছে তথ্য এসেছে বলে সূত্রের দাবি। সে কারণে অস্ত্র জোগাড়ও করছিলেন তাঁরা। সোমবার লালবাজারে যায় এনআইএ-র একটি দল । জঙ্গি সন্দেহে ধৃত সাদ্দাম, সৈয়দদের জেরা করে তারা । আপাতত এসটিএফ সূত্রে জানা যাচ্ছে, দেশের আইএস-এর অন্যতম মাথা হল এই কুরেশি। তাঁকে হাতে পাওয়ার পর এবার তদন্তকারীরা নামবেন লিঙ্কম্যানদের খোঁজে। মঙ্গলবারই কলকাতায় আনা হতে পারে ধৃত কুরেশিকে। বুধবার তোলা হবে আদালতে।

প্রশ্ন উঠছে, এই কুরেশি কি কলকাতায় এসেছিলেন? কারণ, সম্প্রতি জানা গিয়েছে, প্রায়ই উত্তর ভারতে যেতেন সাদ্দাম । সেখানে তাঁর সংগঠনের বৈঠক হতো। কার সঙ্গে তিনি বৈঠক করতেন তা নিয়ে ধোঁয়াশা ছিল। তদন্তে জানা গিয়েছে, এই কুরেশির সঙ্গেই দেখা করতেন সাদ্দাম। তাঁরা সংগঠনের কাজে বিভিন্ন জায়গায় যেতেন বলেও সূত্রের খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *